shono
Advertisement
IndiGo flight

মাঝ আকাশে যান্ত্রিক ত্রুটি! দিল্লির পরিবর্তে ম্যাসকটে গেল ইন্ডিগোর বিমান

যাত্রীদের অসুবিধার জন্য ক্ষমা চেয়ে বিবৃতি বিমান সংস্থার।
Published By: Amit Kumar DasPosted: 07:07 PM Jul 22, 2024Updated: 07:07 PM Jul 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসার কথা ছিল দিল্লি। সেই মতো আবুধাবি থেকে উড়ান ভরেছিল ইন্ডিগোর ৬ই ১৪০৬ বিমান। তবে মাঝ আকাশে গোলমাল, দিল্লির পরিবর্তে ওমানের ম্যাসকটের দিকে রওনা দিল বিমানটি। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়ায় যাত্রীদের মধ্যে। এ সবকিছুর মাঝেই বিমান সংস্থার তরফে এক বিবৃতি প্রকাশ্যে এসেছে। যেখানে যাত্রীদের এই অসুবিধার জন্য ক্ষমা চেয়েছে বিমান সংস্থা।

Advertisement

জানা গিয়েছে, সোমবার আবুধাবি থেকে নির্দিষ্ট সময়ে দিল্লির উদ্দেশে রওনা দিয়েছিল ইন্ডিগোর ৬ই ১৪০৬ বিমান। তবে মাঝ আকাশেই যান্ত্রিক গোলযোগ নজরে আসে বিমানটিতে। এই অবস্থায় আবুধাবি থেকে দিল্লি পর্যন্ত দীর্ঘ উড়ান ঝুঁকিপূর্ণ হয়ে যাবে ভেবেই বিমানটির মুখ ঘরানো হয় ওমানের ম্যাসকটের দিকে। ইন্ডিগোর তরফে জানানো হয়েছে যান্ত্রিক ত্রুটি নজরে আসার জেরে ম্যাসকটে জরুরি অবতরণ করানো হয়েছে বিমানটিকে। জরুরি পরীক্ষা নিরীক্ষার পর ফের বিমানটি দিল্লির উদ্দেশে রওনা দেবে।

[আরও পড়ুন: বিহারকে বিশেষ রাজ্যের মর্যাদা নয়, নীতীশের দলের দাবি খারিজ কেন্দ্রের]

পাশাপাশি সংস্থার তরফে জানানো হয়েছে, বিমানে যাত্রীদের যাতে কোনও সমস্যা না হয় সেদিকে নজর রেখে যাত্রীদের জন্য হোটেলের ব্যবস্থা করা হয়েছে। সেখানে প্রয়োজনীয় সমস্ত রকম সুযোগসুবিধা দেওয়া হচ্ছে তাঁদের। এবং এই সমস্যার জন্য যাত্রীদের কাছে ক্ষমা চেয়ে এক বিবৃতি দেওয়া হয়েছে বিমান সংস্থার তরফে। যদিও এই ঘটনায় প্রশ্ন উঠতে শুরু করেছে, নিয়ম অনুযায়ী বিমান ছাড়ার আগে সেই বিমানের পর্যাপ্ত পরীক্ষা নিরীক্ষা করা হয়। দেখা হয় সেটি উড়ানের উপযোগী কিনা। এক্ষেত্রে তবে কি সেই প্রক্রিয়ায় কোনও গাফিলতি হয়েছে?

অবশ্য এই ঘটনা প্রথমবার নয়, এর আগে গত ১৯ জুলাই একইরকম ঘটনার সাক্ষী হয়েছিলেন দিল্লি থেকে সানফ্রান্সিসকোগামী এয়ার ইন্ডিয়া বিমানের যাত্রীরা। আমেরিকার পরিবর্তে বিমানটি পৌঁছয় রাশিয়াতে। প্রায় ৩০ ঘণ্টা দেরীর পর নিজেদের গন্তব্যে পৌঁছন যাত্রীরা। এখানেও সমস্যার কারণ ছিল যান্ত্রিক ত্রুটি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মাঝ আকাশে গোলমাল, দিল্লির পরিবর্তে ওমানের ম্যাসকটের দিকে রওনা দিল বিমান।
  • আবুধাবি থেকে দিল্লি পর্যন্ত দীর্ঘ উড়ান ঝুঁকিপূর্ণ হয়ে যাবে ভেবেই বিমানটির মুখ ঘরানো হয়।
  • জরুরি পরীক্ষা নিরীক্ষার পর ফের বিমানটি দিল্লির উদ্দেশে রওনা দেবে।
Advertisement