shono
Advertisement

দীপিকা নয়, মাজিদির ছবিতে এন্ট্রি হল এই লাস্যময়ী অভিনেত্রীর

দেখুন লাস্যময়ী এই মালয়ালি অভিনেত্রীর কিছু ঝলক- The post দীপিকা নয়, মাজিদির ছবিতে এন্ট্রি হল এই লাস্যময়ী অভিনেত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 07:27 PM Mar 15, 2017Updated: 01:57 PM Mar 15, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই বলে কপাল। দীপিকাকে পিছনে ফেলে বিশ্ব বিখ্যাত ইরানি পরিচালক মাজিদ মাজিদির পরবর্তী ছবিতে কাজ করতে চলেছেন মালয়ালি অভিনেত্রী মালবিকা মোহনন। কিছুদিন আগেই শোনা গিয়েছিল, মাজিদির পরবর্তী ছবি ‘বেয়ন্ড দ্য ক্লাউডস’-এ দেখা যাবে বলি ডিভা দীপিকাকে। কিন্তু সেগুড়ে বালি দিয়ে মাজিদির ছবিতে এন্ট্রি নিয়ে নিলেন মালয়ালি ছবি ‘পট্টম পোল’-এর নায়িকা মালবিকা।

Advertisement

‘চিলড্রেন্স অফ হেভেন’, ‘দ্য কালার অফ প্যারাডাইস’ এবং ‘বারান’-এর মতো বিখ্যাত ছবির স্রষ্টা মাজিদ মাজিদি। চিলড্রেন্স অফ হেভেন সেরা বিদেশি ছবির বিভাগে অস্কারের জন্য মনোনিতও হয়েছিল। কিন্তু ‘লাইফ ইজ বিউটিফুল’ ছবির কাছে হেরে যায় মাজিদির ছবি। মাজিদির সৌজন্যেই প্রথম কোনও ইরানি ছবি অস্কারের জন্য মনোনিত হয়। বাকিটা ইতিহাস।

জানা গিয়েছে, ভারতের পটভূমিতে তৈরি ‘বেয়ন্ড দ্য ক্লাউডস’-এর দৌলতে সিনেজগতে পা রাখতে চলেছেন শাহিদ কাপুরের ভাই ইশান খট্টর। সূ্ত্রের খবর, ছবির জন্য দীপিকা অডিশন দিলেও শেষপর্যন্ত শিকেয় ছিঁড়েছে মালবিকার ভাগ্যে। এটাই মাজিদির প্রথম হিন্দি ছবি এবং এর সংগীত দিয়েছেন এ আর রহমান। হিন্দিতে ছবি করার অভিজ্ঞতা সম্পর্কে মাজিদির বক্তব্য, ‘ভারতের ঐতিহ্য, সংস্কৃতি, জীবনযাপন বিশ্বের দরবারে তুলে ধরেছিলেন সত্যজিৎ রায়ের মতো কিংবদন্তি ছবি নির্মাতা। তাঁর কাজকে আমি সমীহ করি। তাঁর ছবির কাজগুলি এখনও আমার মননে, চিন্তনে রয়ে গিয়েছে এবং আমাকে ভারতের উপর ছবি বানাতে উদ্বুদ্ধ করেছে। অবশেষে আমি মুম্বইতে এসেছি এবং এক অসাধারণ টিমের সঙ্গে সাধারণ মানুষদের দিননামচার উপর এই ছবি তৈরি করছি।’

কিন্তু দীপিকাকে বাদ দিয়ে মালবিকাকেই বেছে নিলেন কেন? খুব বেশি ছবি না করলেও প্রথম দর্শনেই মাজিদির চোখে পড়ে গিয়েছেন মালবিকা। মাজিদের মতে, এই চরিত্রের জন্য আদর্শ মুখ হল মালবিকা। দেখুন লাস্যময়ী এই মালয়ালি অভিনেত্রীর কিছু ঝলক-

The post দীপিকা নয়, মাজিদির ছবিতে এন্ট্রি হল এই লাস্যময়ী অভিনেত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement