shono
Advertisement

কোমরে চোট নিয়ে ভরতি হাসপাতালে, বৃদ্ধের কাছে স্বাস্থ্যসাথী কার্ড পৌঁছে দিলেন আধিকারিকরা

বুধবার অস্ত্রোপচার হবে তাঁর।
Posted: 06:09 PM Feb 08, 2021Updated: 06:09 PM Feb 08, 2021

সৌরভ মাজি, বর্ধমান: বাড়িতে পড়ে গিয়ে কোমরে গুরুতর আঘাত পাওয়ায় শয্যাশায়ী বৃদ্ধ। ভরতি বর্ধমান মেডিক্যাল কলেজ (Burdwan Medical College) হাসপাতালের জরুরি বিভাগে। আগামী বুধবার তাঁর কোমরে অস্ত্রোপচার হওয়ার কথা। সেকথা জানতে পেরে পূর্ব বর্ধমানের জেলাশাসক মহম্মদ এনাউর রহমান উদ্যোগ নিয়ে হাসপাতালে পৌঁছে দিলেন স্বাস্থ্যসাথী কার্ড। প্রশাসনের এই তৎপরতায় খুশি ওই বৃদ্ধ ও তাঁর আত্মীয় পরিজনরা।

Advertisement

বর্ধমান শহরের শ্যামলালের বাসিন্দা প্রদ্যুৎকুমার বর্মন। চৌষট্টি বছর বয়সী ওই বৃদ্ধ বাড়িতে একাই থাকেন। ১ পয়লা ফেব্রুয়ারি বাড়িতে পড়ে গিয়ে কোমরে, পায়ে গুরুতর আঘাত পান তিনি। প্রতিবেশীদের কাছ থেকে সেই খবর পান তাঁর বোন অপর্ণা সামন্ত। কলকাতার বেহালায় থাকেন তিনি। তড়িঘড়ি বর্ধমানে গিয়ে দাদাকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের এমার্জেন্সি বিভাগে ভরতি করেন। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা জানান, প্রদ্যুৎবাবুর কোমরে অস্ত্রোপচার প্রয়োজন। আগামী বুধবার সেই অপারেশন হওয়ার কথা।

[আরও পড়ুন: গরু পাচার কাণ্ডে চার্জশিট পেশ সিবিআইয়ের, নাম রয়েছে এনামুল-সহ ৭ অভিযুক্তর]

প্রদ্যুৎবাবুর আত্মীয়-পরিজন ও প্রতিবেশীদের মাধ্যমে সেই খবর জানতে পারেন পূর্ব বর্ধমানের জেলাশাসক মহম্মদ এনাউর রহমান। সঙ্গে সঙ্গে ওই ব্যক্তি যাতে দ্রুত স্বাস্থ্যসাথী কার্ড হাতে পান তা নিশ্চিত করার নির্দেশ দেন জেলাশাসক। নির্দেশ পেয়ে সোমবার দায়িত্বপ্রাপ্ত কর্মীরা হাসপাতালে গিয়ে প্রদ্যুৎবাবুর ছবি তোলেন। এরপর ওই ব্যক্তির হাতে স্বাস্থ্যসাথী কার্ড তুলে দেওয়া হয়।

জেলা প্রশাসনের আধিকারিকরা জানান, প্রদ্যুৎবাবু স্বাস্থ্যসাথী কার্ডের জন্য দুয়ারে সরকার শিবিরে আবেদন করেছিলেন। কিন্তু এই শারীরিক অবস্থায় তাঁর পক্ষে ছবি তুলতে যাওয়া সম্ভব নয়। তাছাড়া তিনি যাতে প্রয়োজনে উন্নত চিকিৎসা পান তা নিশ্চিত করতেই জেলাশাসকের নির্দেশে দ্রুততার সঙ্গে তাঁর হাতে স্বাস্থ্যসাথীর কার্ড তুলে দেওয়া হল। জেলা প্রশাসনের এই উদ্যোগে খুশি প্রদ্যুৎবাবু ও তাঁর আত্মীয় পরিজনেরা। প্রদ্যুৎবাবু বলেন, “আমার জন্য প্রশাসন যে এই উদ্যোগ নেবে তা ভাবিনি।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement