shono
Advertisement

কর্মীদের খুশি করতে বড় ঘোষণা উইপ্রোর, বড় শেয়ার বরাদ্দ করল সংস্থা

কয়েকদিন আগে একই ঘোষণা করেছিল ইনফোসিস।
Posted: 05:57 PM May 18, 2023Updated: 05:57 PM May 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিন আগেই কর্মীদের জন্য সংস্থার শেয়ার বরাদ্দ করেছিল ইনফোসিস (Infosys)। সেই পথেই এবার হাঁটতে চলেছে আরেক তথ্যপ্রযুক্তি সংস্থা উইপ্রো। বুধবার তাদের রিপোর্ট পেশ করার সময়ে এই বিষয়টি ঘোষণা করা হয়। কয়েকদিন আগেই কর্মীদের বেতন বাড়িয়েছিল উইপ্রো (Wipro)। এবার কর্মীদের জন্য নয়া সুবিধার ব্যবস্থা করতে চলেছে তারা। সবমিলিয়ে সংস্থার প্রায় ৪ লক্ষ শেয়ার কর্মীদের জন্য বরাদ্দ করা হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

কয়েকদিন আগেই ইনফোসিসের তরফে ঘোষণা করা হয়, মে মাসে কর্মীদের জন্য ৫ লক্ষ ১১ হাজার ৮৬২টি ইকুইটি শেয়ার বরাদ্দ করা হয়েছে। তবে সকলকে এই শেয়ার দেওয়া হয়নি। নির্দিষ্ট যোগ্যতা সম্পন্ন কর্মীদের শেয়ার দিয়েছে সংস্থা। দু’টি আলাদা রকমের প্ল্যানের আওতায় শেয়ার পেয়েছেন কর্মীরা। ইনফোসিসের মতে, এই সিদ্ধান্তের ফলে সংস্থার মালিকানার অংশ থাকবে কর্মীদের হাতেও।

[আরও পড়ুন: দিলীপ ঘোষের পর জঙ্গলমহলে কুড়মিদের ক্ষোভের মুখে রাজ্যের মন্ত্রী মানস ভুঁইয়া, উঠল স্লোগান]

ইনফোসিস কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে কর্মীরা বেশ খুশি হয়েছিলেন বলেই জানা গিয়েছিল। এই ঘোষণার মাত্র দু’দিন পরেই কর্মীদের জন্য শেয়ার বরাদ্দ করার সিদ্ধান্ত নিয়েছে উইপ্রোও। সংস্থার উচ্চপদস্থ কর্মীদের জন্যই নির্দিষ্ট কিছু শেয়ার বরাদ্দ হয়েছে। জানা গিয়েছে, দু’টি আলাদা প্রকল্পের আওতায় ৩ লক্ষ ৯৬ হাজার শেয়ার বরাদ্দ করেছে উইপ্রো। ফলে সংস্থার লভ্যাংশের ভাগীদার হবেন কর্মচারীরাও।

যদিও গত মাসে একধাক্কায় বেশ অনেকখানি পড়ে গিয়েছিল ইনফোসিসের শেয়ার। উইপ্রোর তরফে এই ঘোষণার আগের দিনই বেশ খানিকটা পতন হয়েছিল তাদের শেয়ারেও। এক শতাংশেরও বেশি পড়ে গিয়েছিল উইপ্রোর শেয়ার। অন্যদিকে, কর্মীদের হাতে শেয়ার তুলে দিয়ে সংস্থার উন্নতি হবে বলেই দাবি ইনফোসিসের শীর্ষ কর্তাদের। সম্ভবত একই মত উইপ্রো কর্তাদেরও। 

[আরও পড়ুন: এগরা বিস্ফোরণ: ৪৮ ঘণ্টা পর মিলল সাফল্য, ওড়িশা থেকে পুলিশের জালে ভানু বাগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement