shono
Advertisement

গ্রাহকদের সুবিধার্থে শনিবার সব ব্যাংক খোলা থাকবে রাত আটটা পর্যন্ত: রিজার্ভ ব্যাংক

চলবে লেনদেনও। The post গ্রাহকদের সুবিধার্থে শনিবার সব ব্যাংক খোলা থাকবে রাত আটটা পর্যন্ত: রিজার্ভ ব্যাংক appeared first on Sangbad Pratidin.
Posted: 01:59 PM Mar 31, 2018Updated: 02:43 PM Jul 09, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় আছে, একা রামে রক্ষে নেই, তায় সুগ্রীব দোসর। তেমনই অবস্থা মাসের শেষদিনে মধ্যবিত্তর। একে আজ শনিবার, ৩১ মার্চ মাসের শেষ দিন। তার উপর আগামিকাল ১ এপ্রিল রবিবার। এমনিতেই এই অর্থবর্ষের শেষদিন আজ। চাকরিজীবীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ দিন। কারণ মাস পয়লা মানেই বেতন। তাই অর্থবর্ষের শেষদিন শনিবার এবং মাস পয়লা রবিবার বলে অনেকেই শঙ্কায় রয়েছেন। সেখানে আশার বাণী শোনাল রিজার্ভ ব্যাংক। এক বিজ্ঞপ্তিতে দেশের শীর্ষ ব্যাংক জানিয়েছে, শনিবার সমস্ত ব্যাংকের গ্রাহকরা NEFT ও RTGS পদ্ধতির মাধ্যমে লেনদেন করতে পারবেন বর্ধিত সময়ে। গ্রাহকদের সুবিধার্থে এদিন রাত আটটা পর্যন্ত ব্যাংকিংয়ের কাজকর্ম চলবে বলে জানিয়েছে রিজার্ভ ব্যাংক।

Advertisement

[৩১ মার্চ প্রাইম মেম্বারশিপ ফুরিয়ে যাচ্ছে? আপনার জন্য ফের ধামাকা অফার এনেছে Jio]

আজ চলতি অর্থবর্ষের শেষদিন তাই আয়কর, দৈনন্দিন লেনদেন এছাড়াও একাধিক কাজ গ্রাহকরা যাতে সুষ্ঠু ভাবে করতে পারেন তাই এই সিদ্ধান্ত। তাই রিজার্ভ ব্যাংক আজকের জন্য ব্যাংকিং পরিষেবার সময়সীমা রাত ৮টা পর্যন্ত বর্ধিত করেছে। ইলেকট্রনিক লেনদেন মধ্যরাত পর্যন্ত করা যাবে। রিজার্ভ ব্যাংকের সব কাউন্টার আজ রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। যদিও যাবতীয় লেনদেন পরিষেবা ২ এপ্রিল বন্ধ থাকবে। নতুন অর্থবর্ষের দ্বিতীয় দিন ব্যাংক ছুটি থাকার কারণে।

[প্রশ্নপত্র ফাঁসের জের, ২৫ এপ্রিল ফের CBSE-র দ্বাদশ শ্রেণির অর্থনীতি পরীক্ষা]

সর্বোচ্চ ব্যাংক এক বিবৃতিতে জানিয়েছে, গ্রাহকদের ট্যাক্স দিতে যাতে সমস্যা না হয় সেই জন্য আয়কর দপ্তরের সব কাউন্টার গতকাল ও আজ ছুটির দিন হওয়া সত্ত্বেও খোলা থাকবে। সাধারণ মানুষের সুবিধায় এমন সিদ্ধান্ত নিয়েছে রিজার্ভ ব্যাংক। ফলে স্বাভাবিকভাবেই স্বস্তিতে মধ্যবিত্তরা। ব্যবসায়ী মহলেও স্বস্তির হাওয়া।

The post গ্রাহকদের সুবিধার্থে শনিবার সব ব্যাংক খোলা থাকবে রাত আটটা পর্যন্ত: রিজার্ভ ব্যাংক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার