shono
Advertisement

স্কুলের ফি না দেওয়ায় অপমানের জেরে আত্মঘাতী পড়ুয়া

তবে এই ঘটনার মধ্যেও কেন্দ্রীয় সরকারের নোট বাতিলের সিদ্ধান্তের প্রভাব রয়েছে তা জানলে বিশ্বাস করা যাবে না। The post স্কুলের ফি না দেওয়ায় অপমানের জেরে আত্মঘাতী পড়ুয়া appeared first on Sangbad Pratidin.
Posted: 05:51 PM Jan 07, 2017Updated: 12:22 PM Jan 07, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্কুলের ফি সময়মতো দিতে পারেনি কিশোরটি। তাই তার প্যান্ট খুলে দিয়ে নিচু ক্লাসের পড়ুয়াদের সঙ্গে বসতে বাধ্য করা হয়েছিল। সেই অপমান সহ্য করতে না পেরে বাড়ি ফিরে নিজের ঘরে চাদরে ফাঁস লাগিয়ে আত্মঘাতী হল হায়দরাবাদের বাসিন্দা মির্জা সলমন বেগ। নবম শ্রেণির ওই ছাত্রের আত্মহ্ত্যার ঘটনায় পুলিশ গ্রেপ্তার করেছে ইফহাম ট্যালেন্ট স্কুলের প্রিন্সিপাল খাজা জয়নুলাবেদিনকে। তবে এই ঘটনার মধ্যেও কেন্দ্রীয় সরকারের নোট বাতিলের সিদ্ধান্তের প্রভাব রয়েছে তা না জানলে বিশ্বাস করা যাবে না।

Advertisement

সলমনের দাদা বশিরের অভিযোগ, স্কুলের ফি না দেওয়ার জন্যই তাঁর ভাইকে সবার সমানে প্যান্ট খুলে নিচু ক্লাসের পড়ুয়াদের সঙ্গে বসতে বাধ্য করা হয়। ১৬ বছরের কিশোর সলমন এমন অপমান সহ্য না করতে পেরেই বাড়িতে এসে ঘরের দরজা ভিতর থেকে বন্ধ করে আত্মঘাতী হয়েছে বলে তাঁর অভিযোগ। এরপর পুলিশের কাছে অভিযোগ জানায় সলমনের পরিবার। তারপর পুলিশ আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে প্রিন্সিপালকে গ্রেপ্তার করে এবং স্কুল থেকে বেশ কিছু নথি উদ্ধার করে। ওই ছাত্রের সহপাঠীরা পুলিশকে জানিয়েছে, ঘটনার দিন ভীষণ কেঁদেছিল সলমন এবং সবাইকে বলেছিল সে আর কোনওদিন স্কুলে আসবে না।

যদিও স্কুল কর্তৃপক্ষ সব অভিযোগ অস্বীকার করেছে এবং পুলিশকে জানিয়েছে, ব্যক্তিগত কোনও কারণের জেরেই আত্মঘাতী হয়েছে ওই ছাত্র। সলমনের পরিবার পুলিশকে জানিয়েছে, নোট বাতিলের কারণেই গত দুমাস ধরে স্কুলের ফি দেওয়া সম্ভব হয়নি।

The post স্কুলের ফি না দেওয়ায় অপমানের জেরে আত্মঘাতী পড়ুয়া appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement