shono
Advertisement

‘মার্কিন প্রতিরক্ষা প্রকল্পেও কাজের সুযোগ চাই’, মোদিকে আরজি ভারতীয়-মার্কিন শিল্পপতির

২২ জুন বাইডেনের নৈশভোজে যোগ দেওয়ার কথা মোদির।
Posted: 03:25 PM Jun 06, 2023Updated: 03:25 PM Jun 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ২২ জুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) নৈশভোজে আমন্ত্রণ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden) ও ফার্স্ট লেডি জিল বাইডেন। সেই সফরের আগেই শীর্ষস্থানীয় ভেঙ্কটেশ শুক্লা দাবি করলেন, ভারতীয়দের মার্কিন প্রতিরক্ষা সংক্রান্ত প্রকল্পগুলিতে কাজ করার সুযোগ দেওয়া উচিত। তাঁর আরজি, প্রধানমন্ত্রী মোদির এই বিষয় নিয়ে বাইডেনের সঙ্গে কথা বলা দরকার।

Advertisement

এক সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তাঁকে বলতে শোনা যায়, ”একটি ক্ষেত্র, যা এখানে খুবই বড়, সেখানে এখনও ভারতীয়রা সুযোগ পান না। আর সেই ক্ষেত্র হল প্রতিরক্ষা ক্ষেত্রের সফটওয়্যার ও অন্যান্য জরুরি পরিকাঠামো। এটা একটা বিরাট সুযোগ। আমি যদি মোদিকে একটি মাত্র পরামর্শ দিতে চাই, তা হল এই বিষয়ে কথা বলা।”

[আরও পড়ুন: বাসন্তীর স্বজনহারাদের পাশে রাজ্যপাল, দেখা করে আর্থিক সাহায্যের প্রতিশ্রুতি]

মোদির আমেরিকা সফর ঘিরে এভাবেই নানা প্রত্যাশা জানা গিয়েছে। জানা গিয়েছে, মার্কিন সফরে মোদিকে মার্কিন কংগ্রেসে বক্তব্য রাখার আমন্ত্রণও জানানো হয়েছে। যদি সেই আমন্ত্রণে সাড়া দিয়ে তিনি ভাষণ দেন তাহলে নিশ্চিত ভাবেই তৈরি হবে ইতিহাস। আজ পর্যন্ত কোনও ভারতীয় প্রধানমন্ত্রী মার্কিন কংগ্রেসে দু’বার বক্তব্য রাখার সুযোগ পাননি। তবে এখনও নয়াদিল্লির তরফে জানানো হয়নি প্রধানমন্ত্রী ওই আমন্ত্রণে সাড়া দিয়েছেন কিনা।

[আরও পড়ুন: ইচ্ছাকৃতভাবে গ্রিন সিগন্যাল! করমণ্ডল দুর্ঘটনায় অন্তর্ঘাত সন্দেহ ডিআরএমের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement