shono
Advertisement

জঙ্গি হামলার আশঙ্কা, অমরনাথ যাত্রা স্থগিত রাখার সিদ্ধান্ত সরকারের

অমরনাথ যাত্রী ও পর্যটকদের কাশ্মীর ছাড়ার নির্দেশ প্রশাসনের। The post জঙ্গি হামলার আশঙ্কা, অমরনাথ যাত্রা স্থগিত রাখার সিদ্ধান্ত সরকারের appeared first on Sangbad Pratidin.
Posted: 06:42 PM Aug 02, 2019Updated: 06:42 PM Aug 02, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোয়েন্দা সূত্রে জঙ্গি হামলার সম্ভাবনার কথা জানানো হতেই স্থগিত রাখা হল অমরনাথ যাত্রা। ইতিমধ্যে এই উদ্দেশে জড়ো হওয়া তীর্থযাত্রী ও অন্য পর্যটকদের দ্রুত উপত্যকা ছেড়ে চলে যেতে বলা হয়েছে রাজ্য সরকারের তরফে। শুক্রবার এবিষয়ে একটি লিখিত বিবৃতিও প্রকাশ করেছে তারা।

Advertisement

[আরও পড়ুন: ‘বাংলায় গণতন্ত্র বিপন্ন’, তৃণমূলের বিরুদ্ধে সংসদে বিক্ষোভ লকেট-অর্জুনদের]

ওই বিবৃতি উল্লেখ করা হয়েছে, অমরনাথ যাত্রীদের লক্ষ্য করে জঙ্গি হামলা হতে পারে বলে জানিয়েছেন গোয়েন্দারা। এই খবর পাওয়ার পরেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে জম্মু ও কাশ্মীরে। পর্যটক ও অমরনাথ যাত্রীদের নিরাপত্তার কথা চিন্তা করে, তাঁদের এখানে থাকার মেয়াদ কাটছাঁট করতে বলা হয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব ফিরে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

এর আগে শুক্রবারই এবিষয়ে যৌথ সাংবাদিক বৈঠক করে রাজ্য পুলিশ ও সেনা। জানানো হয়, পাকিস্তান সেনার মদতে অমরনাথ যাত্রীদের উপর জঙ্গিরা হামলা করার ছক কষছে। অমরনাথ যাত্রা পণ্ড করাই তাদের লক্ষ্য।

[আরও পড়ুন: কাশ্মীরে জঙ্গি ডেরা থেকে মিলল পাক সেনার অস্ত্র, উদ্ধার এম-২৪ স্নাইপার রাইফেল]

এপ্রসঙ্গে চিনার কর্পসের কম্যান্ডার লেফটেন্যান্ট জেনারেল কেজেএস ধিলোঁ বলেন, “গত তিন চারদিন ধরে গোয়েন্দা সূত্রে জানা যাচ্ছিল যে পাকিস্তান সরকার ও সেনার মদতপুষ্ট জঙ্গিরা অমরনাথ যাত্রায় বিঘ্ন ঘটাতে চাইছে। এই খবরের ভিত্তিতে জম্মু ও কাশ্মীরের বিভিন্ন জায়গায় চিরুনি তল্লাশি চালানো হয়। এই তল্লাশি অভিযানে আমরা বড় সাফল্য পেয়েছি। পাকিস্তানে তৈরি একটি ল্যান্ডমাইন এবং টেলিস্কোপ-সহ একটি এম ২৪ আমেরিকান স্নাইপার রাইফেল উদ্ধার হয়েছে। এরপরই তিনদিনের জন্য অমরনাথ যাত্রাপথের নিরাপত্তা ব্যবস্থা আরও বাড়ানো হয়েছিল। এখনও বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হচ্ছে। আসলে পাকিস্তান সেনা ভূস্বর্গের শান্তি নষ্ট করতে চাইছে। তবে এটা কখনওই মেনে নেওয়া যাবে না। কেউই শান্ত পরিবেশকে অশান্ত করতে পারবে না।”

The post জঙ্গি হামলার আশঙ্কা, অমরনাথ যাত্রা স্থগিত রাখার সিদ্ধান্ত সরকারের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement