shono
Advertisement

পাপোশে ভগবানের ছবি, বয়কটের মুখে আমাজন

হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করে এরকম জিনিস কী করে বিক্রির অনুমতি দিল পোর্টালটি তা নিয়েই প্রশ্ন উঠেছে। The post পাপোশে ভগবানের ছবি, বয়কটের মুখে আমাজন appeared first on Sangbad Pratidin.
Posted: 11:38 PM Jun 05, 2016Updated: 06:22 PM Jun 05, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনলাইন দোকানে সাজানো আছে নানারকমের পাপোশ। তার কোনওটায় গণেশের ছবি। কোনওটায় বা আবার ভগবান শ্রী কৃষ্ণের মুখ আঁকা। কোনওটায় বা ছাপা আছে জাতীয় পতাকা। হ্যাঁ, এরকমই পাপোশ বিক্রি করতে গিয়ে বিপাকে আমাজন নামক অনলাইন শপিং পোর্টালটি। নেটদুনিয়া জুড়ে আমাজনকে বয়কটের ডাক দিয়েছেন বহু ভারতীয়।

Advertisement

অনলাইন শপিংয়ের জনপ্রিয়তা এখন তুঙ্গে। ক্রেতাদের হরেক পছন্দের চাহিদা পূরণ করে নানারকম জিনিস আনে এই পোর্টালগুলি। বিভিন্ন পোর্টালগুলির মধ্যে এ নিয়ে রীতিমতো প্রতিযোগিতা চলে। সেভাবেই এক বিশেষ ঘরসজ্জার কোম্পানির তৈরি করা এই পাপোশগুলিকেও বিক্রির জন্য সাজিয়ে রেখেছিল আমাজন। এ জিনিস চোখে পড়ার পর থেকেই ক্ষুব্ধ নেটদুনিয়া।

হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করে এরকম  জিনিস কী করে বিক্রির অনুমতি দিল পোর্টালটি তা নিয়েই প্রশ্ন উঠেছে। যদিও এই শপিং ওয়েবসাইটের তরফে জানানো হয়েছে, যে জিনিসগুলি বিক্রি করা হচ্ছিল সেগুলো ডিজাইন করার ব্যাপারে সংস্থার কোনও হাত নেই। ই-কমার্সের ধর্ম মেনেই অন্যের জিনিস বিক্রির জন্য রাখা হয়েছিল। যদিও হিন্দুপ্রধান দেশে এর প্রভাব যে কী মারাত্মক তা ইতিমধ্যেই টের পেতে শুরু করেছেন সংস্থার শীর্ষকর্তারা। সোশ্যাল মিডিয়াতেই এর জন্য ক্ষমাও চাওয়া হয়েছে সংস্থার পক্ষ থেকে।

যদিও সংস্থার বিরুদ্ধে ক্ষুব্ধ অন্য ধর্মের মানুষরাও। কেননা কোনও  কোনও পাপোশে ছিল পবিত্র কোরাণ গ্রন্থের ছবি। কোথাও বা প্রভু যীশুর মুখ। কোনও একটি পাপোশে জাতীয় পতাকার ছবি ছিল বলেও জানাচ্ছেন অনলাইন ক্রেতারা। সামগ্রিকভাবেই তাই সংস্থার বিরুদ্ধে বয়কটের রব জোরদার হয়েছে নেটদুনিয়ায়।

The post পাপোশে ভগবানের ছবি, বয়কটের মুখে আমাজন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement