shono
Advertisement

ভোট ঘোষণার পর প্রথম রাজ্য সফরে অমিত শাহ, রবিবার তারকা প্রার্থী হিরণের হয়ে প্রচার

দু'দিনের সফরে রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।
Posted: 11:49 AM Mar 13, 2021Updated: 12:23 PM Mar 13, 2021

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বঙ্গে ভোট ঘোষণার পর চলতি সপ্তাহ থেকেই প্রচারে নামছে বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব। নরেন্দ্র মোদি, অমিত শাহ, জেপি নাড্ডার মতো বিজেপি শীর্ষ নেতারা তো আছেনই, এছাড়াও দফায় দফায় জনসভা করবেন একাধিক তারকা প্রচারক। এরই মধ্যে সূচি বদল হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah)। ১৫ তারিখ তাঁর বঙ্গে প্রচারে আসার কথা ছিল। কিন্তু তিনি আসছেন ১৪ তারিখ অর্থাৎ রবিবার। বঙ্গ বিজেপি সূত্রে খবর, ওইদিন বিকেলে খড়গপুরে (Kharagpur) রোড শো করবেন অমিত শাহ। খড়গপুর সদরের তারকা প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়ের সমর্থনে প্রচারসূচি রয়েছে তাঁর।

Advertisement

খড়গপুর সদর কেন্দ্রে এবার বিজেপির (BJP) কার্যত প্রেস্টিজ ফাইট। ২০১৬ সালের নির্বাচনে এই কেন্দ্র থেকে জিতে বিধায়ক হয়েছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি হারিয়েছিলেন ৫ বারের কংগ্রেস বিধায়ক জ্ঞানসিং সোহন পালকে। উনিশে আবার লোকসভা নির্বাচনে দাঁড়িয়ে সাংসদ হয়েছিলেন দিলীপ ঘোষ। পরবর্তীতে উপনির্বাচনে খড়গপুর আসনটি হাতছাড়া হয় বিজেপির। তৃণমূল ফের তা দখল করে। একুশের ভোটে (WB Assembly Election) এই কেন্দ্রের প্রার্থী হিসেবে টলিউডের জনপ্রিয় নায়ক হিরণ চট্টোপাধ্যায়কে (Hiran Chatterjee)। হিরণকে জেতাতে ঝাঁপিয়ে পড়ছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। সেই লক্ষ্যে রবিবার, ছুটির দিনে রোড শো করার পরিকল্পনা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। যদিও প্রার্থী হিরণ নিজে প্রচার শুরু করেছেন পুরোদমে। শনিবার সকালে হিরনের প্রচারে দেখা গেল মহিলাদের উচ্ছ্বাস। খড়গপুর পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের শ্রীকৃষ্ণপুর এলাকায় এদিন জনসংযোগ করেন বিজেপির তারকা প্রার্থী।

খড়গপুর এলাকায় প্রচারে বিজেপির তারকা প্রার্থী হিরণ

[আরও পড়ুন: ‘চাপের মুখে’ ভোটের আগেই ইস্তফা জলপাইগুড়ি পুলিশের ডিএসপির]

১৪ তারিখ রাজ্যে এসে খড়গপুর সদরে রোড শো, এরপর ১৫ তারিখও একাধিক কর্মসূচি রয়েছে অমিত শাহর। ওইদিন পুরুলিয়া এবং বাঁকুড়ার রানিবাঁধে দুটি জনসভা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। রাজ্যে প্রথম দফায় জঙ্গলমহলের ভোট। জঙ্গলমহলের চার জেলায় উনিশের লোকসভা নির্বাচনের পর বিজেপির ভিত বেশ মজবুত। এই চার জেলার সাংসদরা সকলেই বিজেপি। এবার বিধানসভায় পরীক্ষা গেরুয়া শিবিরের। সেই জমিতে দখল রাখতে বিজেপি প্রচারে কোনও খামতি নেই বিজেপির। অমিত শাহ, নরেন্দ্র মোদির পরপর সফরই তার প্রমাণ।

[আরও পড়ুন: ভোটের মুখে বিপুল আগ্নেয়াস্ত্র-সহ মুর্শিদাবাদে গ্রেপ্তার বিহারের ১, স্পষ্ট ‘মুঙ্গেরি’ যোগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার