shono
Advertisement

‘রেনবো জেলি’র সিক্যুয়েলে বিজ্ঞানীর চরিত্রে অনির্বাণ ভট্টাচার্য

শুটিং শুরু হচ্ছে শিমুলতলায়।
Posted: 04:38 PM Sep 08, 2023Updated: 04:38 PM Sep 08, 2023

বিদিশা চট্টোপাধ‌্যায়: মহাব্রত, অনুমেঘা এবং শ‌্যামল চক্রবর্তীকে নিয়ে শুটিং শুরু করছেন পরিচালক সৌকর্য ঘোষাল। ‘রেনবো জেলি’র ঘোতন এবং পপিন্স আবার ফিরছে। সৌকর্য ঘোষাল ‘রেনবো জেলি’-র সি‌ক্যুয়েল ‘পক্ষীরাজের ডিম’-এর শুটিং শুরু করতে চলেছেন শিমুলতলায়। এবার গন্তব‌্যস্থল কাল্পনিক গ্রামাঞ্চল ‘আকাশগঞ্জ’।

Advertisement

‘আকাশগঞ্জ হাইস্কুল’-এর ছাত্র ঘোতন। সেখানকার প্রাচীন মন্দির থেকে ঘোতন খুঁজে পায় ‘পক্ষীরাজের ডিম’। ঘোতনের এই আবিষ্কার আশ্চর্য ক্ষমতাসম্পন্ন। বলে দিতে পারে মানুষের মনের কথা। এটা ঘিরেই ছবির গল্প গড়ে ওঠে। মূলত ঘোতনের ফিরে আসা। এই গ্রামে সে এখন খানিকটা স্ট্রাগল করছে তার পড়াশোনা নিয়ে। ঘোতন এখন মূলধারার পড়াশোনায় ফিরেছে। এই স্কুলে ওর এক খিটখিটে স‌্যর আছে, যাকে ঘোতন রাজি করাবে অংক শেখানোর জন‌্য। এই চরিত্রে অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattaharya) অভিনয় করছেন। অংকের স‌্যর বটব‌্যালের মধ্যেই ঘোতন নিজের মেন্টর খুঁজে পাচ্ছে, জানালেন পরিচালক সৌকর্য ঘোষাল।

[আরও পড়ুন: সম্পর্কের জটিল সমীকরণে অঞ্জন-মমতা, যিশু-পাওলি, প্রকাশ্যে ‘পালান’-এর ট্রেলার]

এই ছবিতে থাকছে ‘পপিন্স’ও। কলকাতার স্কুলে পড়ে সে। বিশেষ একটা ক্রাইসিস দেখা দিলে ঘোতনকে সাহায‌্য করতে যায়, জানা গেল পরিচালকের কাছ থেকে। অনির্বাণ ভট্টাচার্য ছবিতে অংকের টিচারের চরিত্রে অভিনয় করলেও (বটব‌্যাল) আসলে বিজ্ঞানী। শ‌্যামল চক্রবর্তী অভিনয় করবেন তাঁর অ‌্যাসিস্ট‌্যান্টের চরিত্রে। ‘ওই প্রফেসর শঙ্কুর যেমন প্রহ্লাদ ছিল তেমনই’, জানালেন সৌকর্য ঘোষাল।

মহাব্রত বসু (ঘোতন), অনুমেঘা বন্দ্যোপাধ্যায় (পপিন্স), অনির্বাণ ভট্টাচার্য, শ্যামল চক্রবর্তী ছাড়াও দেখা যাবে অনুজয় চট্টোপাধ‌্যায় এবং ব্লাইন্ড অপেরা থিয়েটারের শুভাশিস গঙ্গোপাধ‌্যায়কে। ‘জিও স্টুডিওজ’ ও ‘এসভিএফ’ নিবেদিত এই ছবির মিউজিক করছেন নবারুণ বসু, ক‌্যামেরায় সৌমিক হালদার, ক্রিয়েটিভ ডিরেকশন এবং কস্টিউম পূজা চট্টোপাধ‌্যায়। শিমূলতলায় দশদিন শুটিং-এর পর কলকাতায় সেকেন্ড শিডিউল হবে। অনির্বাণ অর্ধেক শুনেই করতে রাজি হয়ে গিয়েছিলেন বলে জানালেন সৌকর্য। “এই ধরনের চরিত্র অনির্বাণ আগে করেননি এবং এমন একজন ম‌্যাভেরিক সায়েনটিস্ট বাংলা ছবিতেই কম দেখা গিয়েছে”, বললেন পরিচালক।

[আরও পড়ুন: ‘খোকার ভবিষ্যদ্বাণীই সত্যি’, ‘দ্বিতীয় পুরুষ’-এর সংলাপেই ‘জওয়ান’ শাহরুখের প্রশংসা সৃজিতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement