shono
Advertisement

রামমোহন মিউজিয়ামে রহস্যজনক চুরি, তদন্তে গোয়েন্দারা

আমহার্স্ট স্ট্রিট থানায় অভিয়োগ দায়ের করেছেন মিউজিয়ামের কেয়ারটেকার। The post রামমোহন মিউজিয়ামে রহস্যজনক চুরি, তদন্তে গোয়েন্দারা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:03 AM Aug 01, 2019Updated: 09:04 AM Aug 01, 2019

সুপ্রিয় বন্দ্যোপাধ্যায়:  শহরের অন্যতম ঐতিহাসিক ও হেরিটেজ বাড়ি রামমোহন মিউজিয়ামে রহস্যজনক চুরি। কে বা কারা জানলার লোহার রড কেটে ভিতরে ঢুকে চুরি করে নিয়ে গেল ১২টি পিতলের হাতল ও কড়া।  আমহার্স্ট স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেন রামমোহন মিউজিয়ামের কেয়ারটেকার নারায়ণ প্রামাণিক। এই ঘটনায় জোরদার তদন্তে নেমেছে আমহার্স্ট স্ট্রিট থানার পুলিশ। পাশাপাশি ঘটনার তদন্ত শুরু করে দিয়েছেন লালবাজারের গোয়েন্দারাও।

Advertisement

[ আরও পড়ুন: বিয়েতে নারাজ, প্রেমিকার বাবাকে অন্তরঙ্গ মুহূর্তের ছবি পাঠাল যুবক!]

আমহার্স্ট স্ট্রিট থানার অন্তর্গত রাজা রামমোহন রায় সরণিতে রয়েছে রামমোহন রায়ের নামাঙ্কিত এই মিউজিয়াম। এই বাড়িতে থাকতেন রামমোহন রায় নিজে। এরপর সেই বাড়ি তাঁরই নামাঙ্কিত মিউজিয়াম তৈরি হয়। সপ্তাহের প্রতি সোমবার এই মিউজিয়াম বন্ধ থাকে। মঙ্গলবার মিউজিয়াম খুললে কেয়ারটেকার নারায়ণ প্রামাণিক দেখতে পান, রামমোহন মিউজিয়ামের পাঁচটি জানলার লোহার রড কাটা। সেখান দিয়ে কেউ হাত বাড়িয়ে হোক, কিংবা ভিতরে ঢুকেই হোক চুরি করে নিয়ে চলে গিয়েছে মিউজিয়ামের দুষ্প্রাপ্য পিতলের হাতল ও কড়া। সেগুলি সবই পুরনো। কাজেই অ্যান্টিক বাজারে এর মূল্য থাকতেই পারে।

কেয়ারটেকার নারায়ণ প্রামাণিকের অভিযোগ, “এর আগেও রামমোহন মিউজিয়াম থেকে এই রকম চুরির ঘটনা ঘটেছিল। বিষয়টি পুলিশকেও জানানো হয়েছিল। কিন্তু সেই চুরির কোনও কিনারা হয়নি।” পুলিশকর্তাদের বক্তব্য, তদন্তের স্বার্থে রামমোহন মিউজিয়ামে তদন্তকারী আধিকারিকরা গিয়ে দেখেছেন, সেখানে কোনও সিসিটিভি নেই। ঐতিহাসিক এই বাড়ি সত্ত্বেও সেখানে সিসিটিভি লাগানো হয়নি কেন, সেই নিয়েও উঠেছে প্রশ্ন।

[ আরও পড়ুন: অপরাধীকে ধরতে নয়া প্রযুক্তি, ‘থ্রি-ডি মডেলিং’ পদ্ধতি ব্যবহার করবে কলকাতা পুলিশ]

The post রামমোহন মিউজিয়ামে রহস্যজনক চুরি, তদন্তে গোয়েন্দারা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement