shono
Advertisement

শত্রুর মোকাবিলায় তৈরি সেনাবাহিনী, সংসদে বিরোধীদের জবাব রাজনাথের

'চিনা আগ্রাসন' নিয়ে সুর চড়িয়েছে কংগ্রেস। The post শত্রুর মোকাবিলায় তৈরি সেনাবাহিনী, সংসদে বিরোধীদের জবাব রাজনাথের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:57 PM Dec 04, 2019Updated: 03:57 PM Dec 04, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অরুণাচল প্রদেশে ‘চিনা আগ্রাসন’ নিয়ে সংসদে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়েছে কংগ্রেস। আগ্রাসী লালফৌজের কার্যকলাপ নিয়ে প্রশ্ন তুলেছেন কংগ্রেস নেতা অধীর চৌধুরি। তাঁর প্রশ্নের উত্তরে বুধবার প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং সাফ জানিয়েছেন, যে কোনও পরিস্থিতির জন্য সম্পূর্ণ তৈরি রয়েছে সেনবাহিনী।

Advertisement

এদিন লোকসভায় প্রতিরক্ষা মন্ত্রী বলেন, ‘আমি সংসদকে আশ্বস্ত করতে চাই যে সীমান্তে কড়া নজর রয়েছে আমাদের সেনাবাহিনীর। যে কোনও পরিস্থিতির জন্য আমাদের ফৌজ তৈরি। এই বিষয়ে কারও মনে কোনও সংশয় থাকা উচিত নয়।’ তিনি আরও বলেন, ‘ভারত ও চিনের মধ্যে কোনও
স্পষ্ট নিয়ন্ত্রণরেখা নেই। ফলে মাঝে মাঝেই চিন সেনারা আমাদের এলাকায় ঢুকে পড়ে। একইভাবে আমাদের জওয়ানরাও ওপারে চলে যায়।’ উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসেই অরুণাচলের ভিতরে ঢুকে রাস্তা বানিয়েছে চিন বলে অভিযোগ করেছিলেন বিজেপি সাংসদ তাপির গাও। এই অভিযোগের সত্যতা প্রমাণ করে স্যাটেলাইট ইমেজও পাওয়া যায়। ভারত ও চিন সীমান্ত এলাকার উপগ্রহ চিত্র বিশ্লেষণ করে দেখা গিয়েছে, ভারতে অনুপ্রবেশ করে এক কিলোমিটার লম্বা একটি রাস্তা বানিয়েছে চিন। ফলে কংগ্রেস দলের করা প্রশ্ন যথার্থ বলেই মনে করছেন প্রতিরক্ষা বিশেষজ্ঞদের একাংশ।

উল্লেখ্য, এমনিতে দু’দেশের মধ্যে সীমান্ত নিয়ে বিতর্ক হলে এক অপরের সীমানার কাছে জনবসতি তৈরির চেষ্টা হয়। চিনও তাই করছে। রাস্তাঘাট ও অন্যান্য পরিকাঠামো বানাচ্ছে। এর মানে তারা ভারতকে নতুন করে সীমারেখা টানতে বাধ্য করতে চায়। সব মিলিয়ে চিনা আগ্রাসন নিয়ে চিন্তায় রয়েছে নয়াদিল্লিও।

The post শত্রুর মোকাবিলায় তৈরি সেনাবাহিনী, সংসদে বিরোধীদের জবাব রাজনাথের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার