shono
Advertisement

Shubman Gill, Asia Cup 2023: ‘আমার ভুলেই বিশ্রী হার’, সত্যিটা মেনে নিলেন শুভমান

নিজের কাঁধে দায় নিলেন শুভমান।
Posted: 11:39 AM Sep 16, 2023Updated: 01:00 PM Sep 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুরন্ত মেজাজে টিম ইন্ডিয়াকে (Team India) টেনে নিয়ে যাচ্ছিলেন। অক্ষর প্যাটেল (Axar Patel) ফিরতেই শেষ পর্বে লেগেছিল মোক্ষম ধাক্কা। আর অভিষেকেই নজরকাড়া তানজিম হাসান শাকিবের (Tanzim Hasan Sakib) দুরন্ত শেষ ওভারের সুবাদে এশিয়া কাপের (Asia Cup 2023) গ্রুপপর্বের শেষ ম্যাচে ভারতকে ৬ রানে হারাল বাংলাদেশ (Bangladesh)। বিফলে গেল শুভমান গিলের (Subhman Gill) দুরন্ত শতরান। ১১ বছর পর টাইগার্সদের কাছে লজ্জার হার। তাও আবার ফাইনালে শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে নামার আগে এমন হার খুব কাছ থেকে দেখে নিজেকেই দোষ দিলেন শতরানকারী ওপেনার।

Advertisement

ম্যাচ হারের শেষে সাংবাদিক বৈঠকে এসেছিলেন শুভমান। সেখানে হার নিয়ে প্রশ্ন উঠতেই শুভমান অকপটে নিজের দোষ স্বীকার করে নিলেন। বললেন, “আমি থাকলে ম্যাচ জিতে মাঠ ছাড়তে পারতাম। আমার তরফ থেকে হিসাবে গলদ হয়ে গিয়েছিল। আমি ভালো ফর্মে ছিলাম। তাই বাড়তি আগ্রাসী মেজাজে রান তুলতে না গিয়ে ঠান্ডামাথায় খেললে অনায়াসে ম্যাচটা জিততে পারতাম। তবে এই হার আমাকে অনেক শিক্ষা দিয়ে গেল। ভবিষ্যতে এমন পরিস্থিতি এলে আমি দলের স্বার্থ ভেবেই ব্যাট করব। আপাতত আমাদের লক্ষ্য ফাইনাল। সেটা জেতার ব্যাপারেই ভাবছি।”

[আরও পড়ুন: জলে গেল গিলের দুরন্ত শতরান, রুদ্ধশ্বাস ম্যাচে ভারত বধ বাংলাদেশের]

১৩৩ বলে ৮ টি বাউন্ডারি ও ৫ টি ওভার বাউন্ডারির সাহায্যে ১২১ রানের দুরন্ত ইনিংস খেলেন শুভমান। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে যা ভারতীয় ব্যাটারের তৃতীয় সর্বোচ্চ ব্যক্তিগত রান। শেষপর্বে ৩৪ বলে ৩ টি চার ও ২ টি দুরন্ত ছক্কার সুবাদে ৪২ রানের ঝোড়ো ইনিংস খেলেন অক্ষর প্যাটেল। যদিও শেষ ওভারের আগের ওভারে মুস্তাফিজুর রহমান তাঁকে ফেরানোর পর কার্যত ভারতের আশা শেষ হয়ে যায়। ইনিংসের শেষ ওভারে তানজিম শাকিবের দুরন্ত বোলিংয়ের সুবাদে ২৫৯ রানে আটকে যায় ভারতের ইনিংস। আর তাই আক্ষেপ করছেন শুভমান।

[আরও পড়ুন: মাইলস্টোন গড়ার দিনেও জাদেজার মন খারাপ! কিন্তু কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement