shono
Advertisement

বাড়িতেই জন্মাল শিশু, প্রসবের মুহূর্ত ‘লাইভ স্ট্রিমিং’করে দুনিয়াকে দেখালেন বিশ্বখ্যাত এই মা

অস্ট্রেলিয়ার খ্যাতনামা সংস্থার প্রতিষ্ঠাতা এবং মালিক তিনি। The post বাড়িতেই জন্মাল শিশু, প্রসবের মুহূর্ত ‘লাইভ স্ট্রিমিং’ করে দুনিয়াকে দেখালেন বিশ্বখ্যাত এই মা appeared first on Sangbad Pratidin.
Posted: 06:34 PM Jun 07, 2020Updated: 06:34 PM Jun 07, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্তানকে প্রথম কোলে নেওয়া কিংবা মাতৃত্বের অনুভূতি যে কারও কাছেই ভীষণ স্পেশ্যাল। তা বলে, প্রসবের সময়কার মুহূর্ত লাইভ স্ট্রিমিং করে গোটা বিশ্বের কাছে ছড়িয়ে দেওয়ার ঘটনা কিন্তু বিরল!

Advertisement

কথাতেই আছে, “যে রাঁধে, সে চুলও বাঁধে”। অতি পরিচিত এক বাংলা প্রবাদ। এরকমই একজন নারী যিনি একাধারে নিজের বিশাল কোম্পানি সামলান, আবার বাড়িতে মায়ের দায়িত্বও পালন করেন। এমা আইজ্যাক, অস্ট্রেলিয়ায় অনেকেই তাঁকে ‘বিজনেস টাইকুন লেডি’ বলেন। সম্প্রতি তিনিই ওয়াটার বার্থের মাধ্যমে তাঁর ষষ্ঠ সন্তানের জন্ম দিয়েছেন। আর এই গোটা পদ্ধতিটি চলাকালীন সোশ্যাল মিডিয়ায় লাইভ স্ট্রিমিং করে মা হওয়ায় সুন্দর মুহূর্ত ভাগ করে নিয়েছেন গোটা দুনিয়ার সঙ্গে।

‘ইটস বেবি টাইম!’ বলে সানন্দে নতুন সন্তানকে আগমন জানানোর প্রস্তুতি শুরু করে দিলেন এক মা, শুনে অবাক লাগলেও এমা কিন্তু এমনটাই করেছিলেন! এমা আইজ্যাক, ‘বিসনেস চিকস’ বলে অস্ট্রেলিয়ার অত্যন্ত খ্যাতনামা এক সংস্থার প্রতিষ্ঠাতা এবং সিইও। গত পয়লা জুন তিনি তাঁর লস অ্যাঞ্জেলসের বাড়িতে তৈরি বিশেষ পুলের মধ্যে সন্তানের জন্ম দেন। লকডাউনে চারদিকে যেরকম করোনা সংক্রমণ, তিনি বাইরে যেতে চাননি। আর তাছাড়াও বাইরের দেশগুলিতে ওয়াটার বার্থ প্রক্রিয়ায় বাচ্চার জন্ম দেওয়া খুব একটা নতুন কিছু নয়। অনেকেই সেই মুহূর্তকে ক্যামেরাবন্দি করে রাখেন। কিন্তু লাইভ স্ট্রমিং করে গোটা দুনিয়ার সামনে গর্ভস্থ সন্তানক পৃথিবীর আলো দেখানোর ঘটনা মনে হয় না, এর আগে সেভাবে কেউ করেছেন।

[আরও পড়ুন: এখনও ‘ঝুঁকিপূর্ণ’ দেশ ভারত, ব্যাপক হারে বাড়তে পারে সংক্রমণ! সতর্কতা WHO’র]

উপরন্তু এমার মতো খ্যাতনামা ব্যক্তিত্বরা সাধারণত ব্যক্তিগতজীবনকে প্রচারের আড়ালে রাখতেই পছন্দ করেন। কিন্তু এমা সে পথে হাঁটেননি। এছাড়াও তিনি চেয়েছিলেন বাড়ির সকল সদস্যের সঙ্গে যেন প্রথমবারেই একসঙ্গে আলাপ হয় সন্তানের। তাই ওয়াটার বার্থ প্রক্রিয়ায় সন্তান প্রসবের সময় নিজের পাঁচ সন্তান এবং পোষ্যদেরও রেখেছিলেন পুলের চারদিকে। এমা বলছেন, “এই লকডাউনে সেরা অনুভূতি ষষ্ঠ সন্তানের জন্ম দেওয়া।” ভিডিও দেখেই অনেকে মন্তব্য করেছেন, প্রকৃতপক্ষে ‘বস’ আপনি।

[আরও পড়ুন: হাঙরের কামড়ে প্রাণ গেল পর্যটকের, আতঙ্ক ছড়াল অস্ট্রেলিয়ার সৈকতে]

The post বাড়িতেই জন্মাল শিশু, প্রসবের মুহূর্ত ‘লাইভ স্ট্রিমিং’ করে দুনিয়াকে দেখালেন বিশ্বখ্যাত এই মা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement