shono
Advertisement

বাংলাদেশে জাল হচ্ছে ভারতীয় টাকা, গ্রেপ্তার পাণ্ডা

বিভিন্ন মানি এক্সচেঞ্জের কাছে নোটগুলি বিক্রি করত ধৃত। The post বাংলাদেশে জাল হচ্ছে ভারতীয় টাকা, গ্রেপ্তার পাণ্ডা appeared first on Sangbad Pratidin.
Posted: 12:54 PM Dec 28, 2017Updated: 01:39 PM Jul 13, 2018

সুকুমার সরকার, ঢাকা: নোটবন্দিতে আটকানো যাবে জাল টাকার কারবারীদের। এমনটাই দাবি ছিল মোদি সরকারের। তবে বাস্তবে রমরমিয়ে চলছে সেই কারবার। বাংলাদেশ ও পাকিস্তান থেকে অবাধে দেশে ঢুকছে জাল ২ হাজার টাকার নোট। বুধবার অভিযান চালিয়ে বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে জাল নোটের কারবারীদের এক পাণ্ডাকে ও তার সাগরেদকে গ্রেপ্তার করে পুলিশ।

Advertisement

[একটি প্রশ্নেই পাক ষড়যন্ত্র ভেস্তে দিলেন কুলভূষণের মা]

পুলিশ সূত্রে খবর, ধৃত লিয়াকত আলির নামে জালনোটের একাধিক মামলায় অভিযোগ রয়েছে। অনেকদিন থেকেই তার খোঁজ করছিল পুলিশ। তার বাড়ি ঢাকার বুড়িগঙ্গা নদীর অপর তীর কেরানিগঞ্জে। সেখান থেকেই এই কারবার চালাত ধৃত। গোপন সূত্রে খবর পেয়ে বুধবার তাকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে ১০ লক্ষ টাকার জাল ভারতীয় মুদ্রা ও নোট তৈরির বিভিন্ন ধরনের সরঞ্জাম ও রং জব্দ করা হয়। তারপরই লিয়াকতকে জেরা পেয়ে দক্ষিণ কেরানীগঞ্জের আরেকটি বাড়ি থেকে জাহাঙ্গীর আলমকে গ্রেপ্তার করা হয়।

জাল নোট তৈরির জন্য লিয়াকতকে বিদেশি উন্নত মানের কালি সরবরাহ করতো জাহাঙ্গীর। লিয়াকত প্রতি মাসে ৫০ লাখ থেকে ৬০ লাখ টাকার জাল নোট তৈরি করত। এক লাখ টাকার জাল নোট বাংলাদেশের মুদ্রায় ১২ হাজার টাকায় বিক্রি করতো সে। তারপর পাচারকারীরা বিভিন্ন মানি এক্সচেঞ্জের কাছে নোটগুলি বিক্রি করত। অনেকে আবার সীমান্তবর্তী এলাকায় সরবরাহ করতো। জাল নোট তৈরির অপরাধে লিয়াকতের বিরুদ্ধে পাঁচটি মামলা রয়েছে।

[পাকিস্তানকে চার টুকরো করলেই স্থায়ী সমাধান, মত বিজেপি নেতার]

The post বাংলাদেশে জাল হচ্ছে ভারতীয় টাকা, গ্রেপ্তার পাণ্ডা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement