shono
Advertisement
Bangladesh

বাংলাদেশের ব্যাঙ্কে চরম অস্থিরতা, পদত্যাগে বাধ্য ডেপুটি গভর্নর-সহ ৬ শীর্ষ কর্তা!

ব্যাঙ্কের প্রায় দুশোর উপর কর্মকর্তা–কর্মচারী এই বিক্ষোভে যোগ দেন।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 12:12 PM Aug 07, 2024Updated: 12:12 PM Aug 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার সকাল থেকে বাংলাদেশের কেন্দ্রীয় ব্যাঙ্কে চরম অস্থিরতা শুরু হয়েছে। বিক্ষোভ-প্রতিবাদ দেখান ব্যাঙ্কেরই কর্মকর্তা–কর্মচারীরা। ব্যাঙ্কের গভর্নর, চার ডেপুটি গভর্নর, উপদেষ্টা ও আর্থিক গোয়েন্দা দপ্তরের প্রধানের দ্রুত পদত্যাগের দাবিতে মিছিল বের করেন সকলে। যার জেরে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন ডেপুটি গভর্নর-সহ ৬ শীর্ষ কর্তা!

Advertisement

বাংলাদেশের সংবাদমাধ্যম ‘প্রথম আলো’ সূত্রে খবর, এদিন প্রায় দুশোর উপর কর্মকর্তা–কর্মচারী এই বিক্ষোভে যোগ দেন। তাঁদের দাবি, ব্যাঙ্কে অনিয়ম ও দুর্নীতির জন্য বাংলাদেশ ব্যাঙ্কের এসব শীর্ষ কর্মকর্তা দায়ী। তাঁরা দায়িত্বে থাকলে ব্যাঙ্কে কখনও সুশাসন ফিরবে না। তার পর বিক্ষোভকারীরা কেন্দ্রীয় ব্যাঙ্কের মূল ভবনে গভর্নরের ফ্লোরে ঢুকে পড়েন এবং একজন ডেপুটি গভর্নরকে নাকি সাদা কাগজে সই করতে বাধ্য করেন। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বিক্ষোভকারীরা প্রথমে ডেপুটি গভর্নর কাজী সাইদুর রহমানের ঘরে ঢুকে তাঁকে ইস্তফা দিতে চাপ দেন। সেই সময় সাইদুর রহমান একটি সাদা কাগজে পদত্যাগের কথা লিখে স্বাক্ষর করেন। এর পর তিনি ব্যাঙ্ক থেকে বেরিয়ে যান। একইভাবে চার ডেপুটি গভর্নর এবং আর্থিক গোয়েন্দা দপ্তরের প্রধান বিক্ষোভকারীদের দাবির মুখে পদত্যাগ করে দেন! তার পর ব্যাঙ্ক থেকে বেরিয়ে যান। সেসময় বাংলাদেশ সেনা তাঁদের নিরাপত্তা দেন। তবে এই ঘটনার সময় গভর্নর আবদুর রউফ তালুকদার অফিসে ছিলেন না।

এই ঘটনায় ডেপুটি গভর্নর নুরুন নাহার জানান, তিনি কার্যালয় ত্যাগ করছেন। বাকি দুই ডেপুটি গভর্নর মহম্মদ খুরশীদ আলম ও মহম্মদ হাবিবুর রহমান অফিসে ছিলেন না। তবে কর্মচারীরা তাঁদের সঙ্গে ফোনে যোগাযোগ করলে তাঁরা জানান, অফিসে আর আসবেন না কেউ। একইভাবে ব্যাঙ্কের উপদেষ্টা আবু ফরাহ মহম্মদ নাসের ও বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) মাসুদ বিশ্বাসও জানান, তাঁরা আর ব্যাঙ্কে আসবেন না। ফলে বাংলাদেশে চলমান অশান্তির মাঝে ব্যাঙ্কের এই অস্থিরতা দেশের অর্থনীতিতে বড়সর প্রভাব ফেলবে বলে মত বিশ্লেষকদের।

[আরও পড়ুন: হাসিনার দেশত্যাগ বাংলাদেশের গণ অভ্যুত্থানের জয়! ফলাও করে ছাপল পাক মিডিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ধবার সকাল থেকে বাংলাদেশের কেন্দ্রীয় ব্যাঙ্কে চরম অস্থিরতা শুরু হয়েছে।
  • বিক্ষোভ-প্রতিবাদ দেখান ব্যাঙ্কেরই কর্মকর্তা–কর্মচারীরা।
  • ব্যাঙ্কের গভর্নর, চার ডেপুটি গভর্নর, উপদেষ্টা ও আর্থিক গোয়েন্দা দপ্তরের প্রধানের দ্রুত পদত্যাগের দাবিতে মিছিল বের করেন সকলে।
Advertisement