shono
Advertisement

ব্যাংক অ্যাকাউন্ট গড়ের মাঠ, তবু এটিএমে গেলেই হাতে নগদ! আজব ঘটনায় চাঞ্চল্য

হিড়িক পড়ে গিয়েছে টাকা তোলার।
Posted: 12:14 PM Aug 17, 2023Updated: 02:16 PM Aug 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধরুন মাসের শেষে আপনার ব্যাংক অ্যাকাউন্ট গড়ের মাঠ। কিন্তু এটিএমে গেলেই তুলতে পারছেন কাঁড়ি কাঁড়ি টাকা! হাতে চাঁদ পাওয়ার মতো মনে হচ্ছে তো? আদপেই এমন ঘটনা ঘটেছে আয়ারল্যান্ডে। রীতিমতো এটিএমে গিয়ে টাকা তোলার হিড়িক পড়ে গিয়েছে সে দেশে।

Advertisement

বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে , মঙ্গলবার রাতে আয়ারল্যান্ডে এমনই কাণ্ড ঘটে। ব্যাংকে কোনও অর্থ না থাকলেও এটিএমে গেলেই ১০০০ ইউরো পর্যন্ত হাতে নগদ পেয়ে যাচ্ছিলেন নাগরিকরা। ব্যাংক কর্তৃপক্ষ সমস্ত গ্রাহকদের সতর্ক করে জানায়, যাঁরা অর্থ তুলছেন তাঁরা যেন খেয়াল রাখেন, সবটাই ‘ওভার ড্রাফ্‌ট’ হিসাবে গণ্য করা হবে। পরবর্তী সময়ে তা গ্রাহকদের অ্যাকাউন্ট থেকেই কেটে নেওয়া হবে। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। 

[আরও পড়ুন: মার্কিন ফৌজে ‘কৃষ্ণাঙ্গ বিদ্বেষ’ কাঁটায় আমেরিকাকে বিঁধল কিমের দেশ]

পাশাপাশি ব্যাংকের তরফে জানানো হয়, ‘সমস্যার সমাধান করা গিয়েছে। এই ঘটনায় গ্রাহকদের যে সমস্যার সম্মুখীন হতে হয়েছে তার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। ভবিষ্যতে যাতে এই ঘটনা আর না ঘটে তার দিকে নজর রাখা হবে।” তবে এই ঘটনায় আইটি পরিষেবার ত্রুটির জন্য ব্যাংক অফ আয়ারল্যান্ডকে জরিমানা করেছে সেন্ট্রাল ব্যাংক অফ আয়ারল্যান্ড (Ireland)।

এই ঘটনায় ‘আস্ক অ্যাবাউট মানি ডট কমে’র কর্ণধার ব্রেন্ডন বারজেস ক্ষোভ প্রকাশ করে বলেন, “প্রতারণা মানে প্রতারণাই। আপনার অ্যাকাউন্ট শূন্য হওয়া সত্ত্বেও যদি ১০০০ ইউরো এটিএম থেকে তুলে নেন আর মনে করেন এটা কোনও প্রতারণা নয় তাহলে তা ব্যাংকিং সিস্টেমের গলদ।” অন্যদিকে, ঘটনাটিকে যান্ত্রিক ত্রুটি বলে দাবি করা হলেও অনেকেই এর পিছনে হ্যাকারদের হাত রয়েছে বলে মনে করছেন।

[আরও পড়ুন: ইউক্রেন যুদ্ধে রাশিয়াকে ড্রোন বিক্রি নয়, ইরানকে চাপ আমেরিকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার