shono
Advertisement

পারফরম্যান্স নাপসন্দ! এবার সৌরভের আমলের নির্বাচকপ্রধানকেও ছাঁটবে বিসিসিআই?

গোটা নির্বাচকমণ্ডলীই নাকি পালটে ফেলা হবে।
Posted: 06:43 PM Oct 19, 2022Updated: 06:43 PM Oct 19, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিসিসিআই থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বিদায়ের পরই ভারতীয় দলের নির্বাচকপ্রধান চেতন শর্মার ভবিষ্যৎ নিয়ে বড়সড় প্রশ্ন উঠে গেল। শোনা যাচ্ছে, নির্বাচক প্রধান হিসাবে চেতনের (Chetan Sharma) পারফরম্যান্সে অখুশি বিসিসিআইয়ের শীর্ষ কর্তারা। আসন্ন টি-২০ বিশ্বকাপে (T-20 World Cup) টিম ভাল পারফর্ম করতে না পারলেই তাঁকে ছেঁটে ফেলা হতে পারে। শুধু তাই নয় গোটা নির্বাচক কমিটিই বদলে ফেলা হতে পারে।

Advertisement

নির্বাচক প্রধান হিসাবে চেতন শর্মার কাজ পছন্দ না হওয়ার একাধিক কারণ বোর্ড কর্তারা দেখাচ্ছেন। বলা হচ্ছে, ক্রিকেটারদের সঠিকভাবে ম্যানেজ করতে পারেননি তিনি। বহু ক্রিকেটার তাঁর আমলে জাতীয় দলে সুযোগ পেয়েছেন ঠিকই। কিন্তু এদের বেশিরভাগই নিয়মিত সুযোগ না পাওয়ায় নিজেদের জায়গা পাকা করে উঠতে পারেননি। বড্ড বেশি পরীক্ষা-নিরীক্ষার ফলে ভারতীয় দলে (Team India) এখন অধিক সন্ন্যাসীতে গাজন নষ্টের সমস্যা। বার বার ক্রিকেটারদের চোট, কাউকে বাদ দেওয়া হলে তাঁকে নিয়ে অস্পষ্টতা, ইত্যাদি বহু অভিযোগ রয়েছে চেতনের বিরুদ্ধে। সেকারণেই চেতনকে ছেঁটে ফেলার কথা ভাবা হচ্ছে বলে দাবি সূত্রের।

[আরও পড়ুন: বৃষ্টিতে বাতিল নিউজিল্যান্ড ম্যাচ, পাক মহারণের আগে চূড়ান্ত প্রস্তুতির সুযোগ পেলেন না রোহিতরা]

আসলে চেতনের গোটা কার্যকালটাই বিতর্কে ঘেরা। বিশ্বকাপে চূড়ান্ত ব্যর্থতার পাশাপাশি তাঁর আমলেই বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে বোর্ডের সম্পর্কে তিক্ততা চরম পর্যায়ে পৌঁছায়। সেসময় নির্বাচক প্রধান হিসাবে চেতনের ভূমিকা প্রশ্নের মুখে পড়েছিল। আবার অভিযোগ উঠেছিল, তাঁর আমলে নির্বাচক কমিটির বৈঠকে নাকি বোর্ড (BCCI) সভাপতি হস্তক্ষেপ করেন। যদিও পরে সৌরভ নিজে সেই অভিযোগ নস্যাৎ করে দেন। তাতেও বিতর্ক থামেনি।

[আরও পড়ুন: শুরুতেই চিন্তায় নতুন প্রেসিডেন্ট বিনি, বিশ্বকাপের কর ছাড় নিয়ে চাপে বোর্ড]

বোর্ডের এক কর্তা এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন,”বিশ্বকাপে (T-20 World Cup) ভারত কেমন খেলছে, তার উপর অনেক কিছু নির্ভর করছে। এই মুহূর্তে চেতনের পারফরম্যান্সে কেউই তেমন খুশি নন।” বোর্ড সূত্রের খবর, বিশ্বকাপে ভারত ভাল কিছু না করলেই চেতনের চাকরি যাবে। তবে বিশ্বকাপ পর্যন্ত অপেক্ষা করা হবে। নির্বাচকমণ্ডলীর আরেক সদস্য দেবাশিস মোহান্তির আবার মেয়াদ শেষ হয়ে গিয়েছে। তাই তাঁকেও সরে যেতে হবে। জুনিয়র এবং সিনিয়র লেভেল মিলিয়ে চার বছর নির্বাচকের দায়িত্বে আছেন তিনি। তাঁর বদলে বাংলার দ্বীপ দাশগুপ্ত, লক্ষ্মীরতন শুক্লা বা ওড়িশার সঞ্জয় রাউলকে পূর্বাঞ্চল থেকে জাতীয় দলের নির্বাচক করার কথা ভাবা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement