shono
Advertisement
PM Narendra Modi-CM Mamata Banerjee

কোচবিহারের প্রচার সভায় মমতা'দিদি'কে ধন্যবাদ জানালেন মোদি, কেন?

বৃহস্পতিবার কোচবিহারের মাথাভাঙায় মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারের পর বিকেলে রাসমেলা ময়দানে বিজেপি প্রার্থীদের হয়ে সভা করেন প্রধানমন্ত্রী মোদি।
Posted: 04:39 PM Apr 04, 2024Updated: 06:04 PM Apr 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের (2024 Lok Sabha Election) দামামা বাজতেই প্রচারের পারদ চড়েছে সব রাজনৈতিক দলের। আগামী ১৯ তারিখ, প্রথম দফায় উত্তরবঙ্গের তিন জেলা - কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে ভোটগ্রহণ। তাই ওই সব জেলায় প্রচার চলছে জোরকদমে। বৃহস্পতিবার, একইদিনে কোচবিহারের সভা করেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন দুপুরের মাথাভাঙায় মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সভার পর সেখান থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে কোচবিহারের (Cooch Behar) রাসমেলা ময়দানে বিকেলের দিকে জনসভা শুরু করেন প্রধানমন্ত্রী মোদি (PM Narendra Modi)। আর সভার শুরুতেই তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানালেন। সভা নিয়ে আগেরবারের জটিলতার পুনরাবৃত্তি হয়নি বলে।

Advertisement

মোদির এই ধন্যবাদজ্ঞাপনের কারণ ঠিক কী? কোচবিহার ও আলিপুরদুয়ারের (Alipurduar)বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক ও মনোজ টিগ্গার সমর্থনে প্রচারসভা থেকে নিজেই তার জবাব দিলেন মোদি। মমতা বন্দ্যোপাধ্যায়কে 'দিদি' সম্বোধন করে বললেন, ''২০১৯ সালে যখন আমি এই ময়দানে প্রচার করতে এসেছিলাম, তখন এখানে মাঝখানে একটা বড় মঞ্চ বানিয়ে ময়দানের জায়গা ছোট করে দিয়েছিলেন, যাতে মোদীর কথা কেউ শুনতে না পারে। সেদিন আমি মমতাদিদিকে বলেছিলাম, 'দিদি আপনি এটা করে ভুল করলেন, মানুষ জবাব দেবে, সেটাই হয়েছে।' কিন্তু আজ মমতাদিদি সেরকম কিছুই করেননি। ময়দান ছেড়ে দিয়েছেন। আপনাদের সকলের মুখ আজ আমি দেখতে পারছি। বাংলার জনগণের মুখ দেখার জন্য কোনও বাধা না দেওয়ায় আমি কৃতজ্ঞতা জানাই।''

[আরও পড়ুন: দাদা রিহ্যাবে, সংসার খরচ নিয়ে বউদির সঙ্গে অশান্তি! রোষেই খুন দেওরের? ওয়াটগঞ্জ হত্যাকাণ্ডে নয়া তথ্য]

বিভিন্ন ভোটের সময় দিল্লি থেকে বিজেপির হেভিওয়েট নেতানেত্রীরা ঘন ঘন বাংলায় আসেন প্রচারের জন্য। শাসক শিবিরের তরফে 'ডেলি প্যাসেঞ্জারি' বলে কটাক্ষ করা হয়। এমনও হয় যে বিভিন্ন শিবিরের একাধিক হেভিওয়েট নেতা একই দিনে একই জায়গায় প্রচার সভা করছেন। চব্বিশের নির্বাচনী প্রচারের শুরুতেই কোচবিহারে একই দিনে মমতা-মোদির সভা হয়ে গেল বৃহস্পতিবার। আর এই জোড়া হেভিওয়েট সভা নিয়ে স্বভাবতই রাজনৈতিক মহলে আগ্রহ ছিল তুঙ্গে। তবে দুজনের সভাস্থলের মধ্যে অনেকটা দূরত্ব থাকায় উনিশের মতো ঘটনার পুনরাবৃত্তি হয়নি।  

[আরও পড়ুন: ‘মায়ের উচ্চাশার বলি রাহুল, ও বড্ড একা’, কংগ্রেস সাংসদের প্রতি ‘সহমর্মী’ কঙ্গনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কোচবিহারের জনসভা থেকে মমতা বন্দ্য়োপাধ্যায়কে ধন্যবাদ মোদির।
  • 'বাংলার জনগণের মুখ দেখার জন্য কোনও বাধা না দেওয়ায় আমি কৃতজ্ঞতা জানাই', বললেন প্রধানমন্ত্রী।
Advertisement