CBI তল্লাশিতে উদ্ধার ২৮ লক্ষ টাকা ও বিপুল গয়না, কী বলছেন ডোমকলের তৃণমূল বিধায়ক?

03:52 PM Nov 30, 2023 |
Advertisement

অতুলচন্দ্র নাগ, ডোমকল: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের পর ডোমকলের তৃণমূল বিধায়ক। জাফিকুল ইসলামের বাড়ি থেকে উদ্ধার নগদ কাঁড়ি কাঁড়ি টাকা। সূত্রের খবর, বিধায়কের বাড়িতে তল্লাশি চালিয়ে নগদ মোট ২৮ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। বাজেয়াপ্ত বিপুল গয়না। নগদ টাকা ‘জমি বিক্রি’ এবং গয়না শ্বশুরবাড়ির দেওয়া বলেই দাবি বিধায়কের।

Advertisement

বৃহস্পতিবার সকাল ৯টা নাগাদ সিবিআই আধিকারিকরা ডোমকলের বিধায়ক জাফিকুল ইসলামের বাড়িতে হানা দেন। সাড়ে ছয় ঘণ্টা টানা তল্লাশির পর বিধায়কের বাড়ি থেকে উদ্ধার বিপুল নগদ টাকা। স্থানীয় একটি বেসরকারি ব্যাঙ্ক থেকে টাকা গোনার মেশিন নিয়ে আসেন তদন্তকারীরা। সূত্রের খবর, প্রথমে ২৪ লক্ষ ২০ হাজার টাকা উদ্ধার করে সিবিআই। বিধায়কের স্ত্রীর কাছ থেকে আরও ৪ লক্ষ টাকা উদ্ধার করা হয়। সংসারের খরচ চালানোর জন্য ওই টাকা বিধায়ক ঘরনির কাছে ছিল বলেই দাবি। 

[আরও পড়ুন: সন্তান নিজের নয়! সন্দেহের বশেই আটমাসের শিশুকে ‘খুন’ বাবার]

নগদ টাকা ছাড়াও বিধায়কের বাড়িতে থাকা ১২ ভরি সোনার গয়নাও বাজেয়াপ্ত করা হয়েছে। তৃণমূল বিধায়কের দাবি, বাড়িতে থাকা ওই গয়না বিধায়কের স্ত্রী ও মেয়ের। গয়নাগাটি শ্বশুরবাড়ির দেওয়া। আর নগদ টাকা সম্প্রতি জমি বিক্রি করে পেয়েছেন। বিধায়কের দাবি আদৌ সঠিক কিনা, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

প্রসঙ্গত, গরু পাচার মামলায় নাম জড়িয়েছিল জাফিকুল ইসলামের। সেই সময় তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। এনআইএ তদন্তকারীদেরও জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হয় বিধায়ককে। সূত্রের খবর, এবার শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় তাঁর বাড়িতে হানা দেয় সিবিআই। বিএড এবং ডিএলএড কলেজেও হানা দেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। এছাড়া, এদিন সিবিআই বড়ঞার কুলির ঝন্টু শেখের বাড়িতে হানা দেয়। তিনি জেলবন্দি বিধায়ক জীবনকৃষ্ণ সাহা, মানিক ভট্টাচার্য এবং বহিষ্কৃত যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ ‘ঘনিষ্ঠ’ বলেই খবর। একাধিক বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের মালিক ঝন্টু।

[আরও পড়ুন: তৃণমূল বিধায়ক ও ২ কাউন্সিলরের বাড়িতে CBI, শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে জোর তল্লাশি]

Advertisement
Next