shono
Advertisement

হাই কমান্ডের উলটো সুর! বামেদের সঙ্গে জোট আলোচনায় কংগ্রেস, বলছেন অধীর

জোট-জটে তৃণমূলে তিতিবিরক্ত প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি!
Posted: 02:02 PM Feb 24, 2024Updated: 02:02 PM Feb 24, 2024

কল্যাণ চন্দ্র, বহরমপুর: জোট-জটে তৃণমূলে ‘তিতিবিরক্ত’ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি! তাই লোকসভা ভোটের আগে জোট নিয়ে বামেদের সঙ্গে আলোচনা শুরু করে দিলেন তিনি। শনিবার বহরমপুর কংগ্রেস কার্যালয়ে অধীর বলেন,”সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের সঙ্গে জোট নিয়ে কথাবার্তা শুরু হয়েছে।” এদিকে হাত শিবিরের দিল্লি নেতৃত্ব এখনও তৃণমূলের সঙ্গে জোট আলোচনা চালাচ্ছে বলেই খবর। কিন্তু সে সম্পর্কে তাঁর কিছু জানা নেই বলে জানিয়েছেন অধীর।

Advertisement

তৃণমূল-কংগ্রেসের জোট-জট নিয়ে অধীর জানান, জোট নিয়ে জয়রাম রমেশ কী বলেছেন সেটা তাঁর জানা নেই। ইন্ডিয়া জোট নিয়ে জল মাপছে তৃণমুল বলেই দাবি বহরমপুরের সাংসদের। এদিকে সূত্রের খবর, কংগ্রেস আসনরফা নিয়ে তৃণমূলকে (TMC) নয়া প্রস্তাব দেওয়া হয়েছে দলের তরফে। প্রস্তাব অনুযায়ী, বাংলার ৪২ আসনের মধ্যে ৬টি আসন চাইবে কংগ্রেস। তৃণমূল আগে জানিয়ে দিয়েছিল, বাংলায় কোনওভাবেই দুইয়ের বেশি আসন ছাড়া হবে না হাত শিবিরকে। কিন্তু কংগ্রেস সূত্রের দাবি, বাংলায় আসনের বদলে অন্য রাজ্যে যদি তৃণমূলকে কিছু আসন দেওয়া হয়, তাহলে বাংলায় পাঁচ আসন ছাড়তে রাজি হয়ে যেতে পারে তৃণমূল।

[আরও পড়ুন: শুভেন্দুর ‘খলিস্তানি’ মন্তব্যে ভবানীপুর থানায় এফআইআর, মমতাকে চিঠি শিখ সম্প্রদায়ের]

এ প্রসঙ্গে কংগ্রেসের প্রধান মুখপাত্র জয়রাম রমেশ (Jairam Ramesh) জানিয়েছেন, “মমতার সঙ্গে কথাবার্তা চলছে। দরজা বন্ধ হয়নি। বারবার বলে এসেছি, এখনও বলছি। কোনও কিছুই চূড়ান্ত হয়নি, তবে চলছে। বাংলায় যে ছয়দিন ছিলাম, বারবার বলেছি। আপনারা শোনেনি বা বিশ্বাস করেননি। সপা, আপ নিয়েও আপনারা একই কথা বলেছেন, সমঝোতা হয়ে গেল তো? তৃণমূলের কে কী বলছে জানি না, ওদের সুপ্রিম নেত্রী বারবার বলে এসেছেন উনি ‘ইন্ডিয়া’র সঙ্গে আছেন। বিজেপিকে রুখতে সর্বতোভাবে লড়াইয়ে আছেন।” দলের শীর্ষ নেতৃত্ব একথা বললেও প্রদেশ নেতৃত্বের গলায় অন্য সুর। তাঁরা তৃণমূল নয়, বামেদের হাত ধরতেই বেশি আগ্রহী, বলছে সূত্র। তাই তৃণমূলকে কার্যত সরিয়ে বামেদের সঙ্গে আলোচনাও শুরু করে দিল কংগ্রেস।

[আরও পড়ুন: ‘ডার্ক ওয়েবে অবৈধ লীলা খেলা চালায় সুপারস্টাররা! কেন্দ্র পদক্ষেপ করুক’, কঙ্গনার নিশানায় কারা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement