Advertisement

গরম আসন্ন! রবিবারের মধ্যেই তাপমাত্রা ছুঁতে পারে ৩৫ ডিগ্রি

11:55 AM Feb 24, 2021 |
Advertisement
Advertisement

নব্যেন্দু হাজরা: রাজ্য থেকে প্রায় বিদায় নিয়ে নিয়েছে শীত (Winter)। ক্রমশ ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ। এরই মাঝে বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের (North Bengal) পার্বত্য এলাকায়। বৃষ্টি হতে পারে সিকিমেও। এদিকে কয়েকদিনের মধ্যেই কলকাতা (Kolkata) ও পার্শ্ববর্তী এলাকায় তাপমাত্রা আরও বেড়ে যাবে বলেই জানানো হয়েছে পূর্বাভাসে (Weather forecast)।

Advertisement

এবার শীতের ইনিংস ছিল বেশ লম্বা। অবশেষে সেই ইনিংস শেষে পাততাড়ি গোটাতে শুরু করেছে শীত। গত কয়েকদিন ধরেই ক্রমশ ফিকে হচ্ছে শীতের আমেজ। আলমারিতে ঢুকে পড়ছে লেপ-কম্বল। সকালের দিকে সামান্য শীত শীত ভাব থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই চড়ছে পারদ। বাড়ছে তাপমাত্রা। মাত্র কয়েক দিনের মধ্যেই রীতিমতো গরম অনুভূত হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

[আরও পড়ুন: দিনভর ইঁদুর দৌড়ের পরও হল না শেষরক্ষা, পুলিশের জালে বিজেপি নেতা রাকেশ সিং] 

হাওয়া অফিস জানাচ্ছে, দার্জিলিং ও কালিম্পংয়ের কিছু এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। দক্ষিণবঙ্গে বাড়বে তাপমাত্রা। রবিবারে সর্বোচ্চ তাপমাত্রা কলকাতায় ৩৫ ডিগ্রি সেলসিয়াস হতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের। আগামী ২৪ ঘণ্টায় সকালের দিকে হালকা কুয়াশা হতে পারে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং নদিয়া ও মুর্শিদাবাদে।

আজ পরিষ্কার আকাশ কলকাতায়। সর্বনিম্ন তাপমাত্রা ২১ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ। কোনও বৃষ্টি হয়নি। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আগামী কয়েকদিন উত্তরবঙ্গের পার্বত্য এলাকার উঁচু অংশে হালকা বৃষ্টির সম্ভাবনা। তবে এর মধ্যে কলকাতা তথা দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের কোনও রকম পূর্বাভাস নেই।

[আরও পড়ুন : বীরভূমের আহমেদপুরে দুর্ঘটনার কবলে অনুব্রত মণ্ডলের কনভয়]

Advertisement
Next