টানা বৃষ্টির মাঝেই কোচবিহারে তিস্তায় উলটে গেল যাত্রী বোঝাই নৌকো, চলছে উদ্ধারকাজ

01:29 PM Jun 24, 2022 |
Advertisement

বিক্রম রায়, কোচবিহার: টানা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ। এরই মাঝে কোচবিহারের মেখলিগঞ্জে তিস্তায় নৌকোডুবি। ১৭ জন যাত্রী নিয়ে উলটে গেল নৌকো। এখনও হদিশ মেলেনি মাঝির। শুক্রবার সকালে কোচবিহার (Cooch Behar) থেকে ডুবুরি নিয়ে যাওয়া হয়েছে মাঝির সন্ধানে। ইতিমধ্যেই তল্লাশি শুরু করা হয়েছে।

Advertisement

জানা গিয়েছে, টানা বৃষ্টিতে তিস্তার জলস্তর বেড়েছে। জারি হয়েছে লাল সতর্কতা। এই পরিস্থিতিতে যাত্রী বোঝাই নৌকো উলটে গেল তিস্তায়। বৃহস্পতিবার রাতে মেখলিগঞ্জের ১৭ জন যাত্রী নিয়ে যাচ্ছিল ওই নৌকো। সেটিতে বাদামের বস্তাও ছিল বলে খবর। আচমকা উলটে যায় যাত্রী বোঝাই নৌকোটি। বিষয়টি জানাজানি হতেই স্থানীয়রাই প্রাথমিকভাবে উদ্ধার কাজে হাত লাগান। খবর পেয়ে পুলিশ ও উদ্ধারকারী দল যায় ঘটনাস্থলে। রাতেই ১৬ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে এখনও হদিশ মেলেনি মাঝির।

[আরও পড়ুন: এ কী! ডিম ফাটাতেই বেরিয়ে এল ‘রক্ত’, শোরগোল বেলঘরিয়ায়]

শুক্রবার সকালে কোচবিহার থেকে ডুবুরি নিয়ে যাওয়া হয়েছে। ইতিমধ্যেই শুরু হয়েছে উদ্ধারকাজ। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও হদিশ মেলেনি মাঝির।

Advertising
Advertising

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে টানা বৃষ্টি চলছে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায়। যার জেরে জলমগ্ন উত্তরবঙ্গের বিভিন্ন এলাকা। প্রবল সমস্যায় বাসিন্দারা। জলে টইটম্বুর উত্তরবঙ্গের নদীগুলি। বিভিন্ন এলাকায় বাঁধ মেরামতি করা হয়েছে। বন্যা পরিস্থিতি মোতাবিলায় কোমর বেঁধে নেমেছে প্রশাসন।

[আরও পড়ুন: মুঙ্গের থেকে জোগাড় করে বাংলায় বিক্রি, ফরাক্কায় মহিলা অস্ত্র কারবারির পর্দাফাঁস]

Advertisement
Next