shono
Advertisement

প্রার্থী হলেও কেন্দ্র বদল দিলীপ ঘোষের, আরও কঠিন হল লড়াই?

দিলীপ ঘোষের মেদিনীপুর কেন্দ্র থেকে গেরুয়া শিবিরের সৈনিক অগ্নিমিত্রা পল।
Posted: 09:48 PM Mar 24, 2024Updated: 10:35 PM Mar 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘শ্যাম রাখি না কুল রাখি দশা’ বিজেপির (BJP)। বাংলার ২৩ আসনে প্রার্থী দিতে গিয়ে হিমশিম খেল কেন্দ্রের শাসকদল। তা সত্ত্বেও রবিবার রাতে দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশে তিনটি আসন নিয়ে চূড়ান্ত ঘোষণা করা গেল না। বাকি ১৯ আসনে প্রার্থীদের নাম ঘোষণা করা হল দিল্লি থেকে। তাতে দেখা গেল, এ রাজ্যে গেরুয়া শিবিরের সর্বাধিক ভরসাযোগ্য সৈনিক দিলীপ ঘোষ (Dilip Ghosh) প্রার্থী হলেও তাঁর কেন্দ্র বদল করা হয়েছে।  নিজের চেনা গড় মেদিনীপুরের বাইরে তাঁকে বর্ধমান-দুর্গাপুর (Bardhaman Durgapur) কেন্দ্রের লড়াইয়ে নামাচ্ছে গেরুয়া ব্রিগেড।  তাঁর সংসদীয় কেন্দ্র মেদিনীপুরের প্রার্থী হলেন বিজেপি মহিলা মোর্চা নেত্রী অগ্নিমিত্রা পল (Agnimitra Paul)। দিলীপের কেন্দ্র নিয়ে টানাপোড়েন একটা ছিলই। এবার কেন্দ্র বদলে কি আরও কঠিন হল তাঁর লড়াই? এই প্রশ্ন উঠছে।

Advertisement

বিজেপির রাজ্য সভাপতি পদ থেকে সরে যাওয়ার পর থেকেই দিলীপ ঘোষের সক্রিয়তা কিছুটা কমছিল। এ রাজ্যে নরেন্দ্র মোদির (PM Narendra Modi) সফরে লোকসভা ভোটের দামামা বেজে যাওয়ার পরও দিলীপকে দেখা যায়নি তাঁর আশেপাশে। চলতি মাসের প্রথমে আরামবাগ ও কৃষ্ণনগরের সভায় মোদির সভায় ছিলেন না দিলীপ ঘোষ। পরে অবশ্য খানিকটা দলের সঙ্গে তাল মিলিয়ে চলছিলেন। বিজেপির প্রথম দফার প্রার্থী তালিকায় ২০ আসনের মধ্যে দিলীপ ঘোষের নাম না থাকা নিয়ে যথেষ্ট গুঞ্জন তৈরি হয়েছিল। তবে শেষমেশ তাঁকে টিকিট দিল গেরুয়া শিবিরের শীর্ষ নেতৃত্ব।

[আরও পড়ুন: রোজভ্যালির আমানতকারীদের টাকা ফেরানোর উদ্যোগ, হাই কোর্টের নির্দেশে খুলল ওয়েবসাইট]

মেদিনীপুরের বদলে বর্ধমান-দুর্গাপুরের প্রার্থী করায় কার্যত হতাশার সুর ঝরে পড়ল দিলীপের গলায়। সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিলীপ ঘোষ বললেন, ”গোটা বাংলাই আমার চেনা। রাজ্য সভাপতি থাকাকালীন সব জায়গায়  গিয়েছি। দল এবার দায়িত্ব দিয়েছে একটা এমপি সিট জেতানোর। সে বাংলার যেখান থেকে লড়তে হবে, জিতিয়ে দেব। কাল থেকেই বর্ধমান-দুর্গাপুরে গিয়ে থাকতে শুরু করব।” অর্থাৎ জয় নিয়ে বরাবরের মতো এবারও চূড়ান্ত আত্মবিশ্বাসী তিনি। তবে তাঁর শরীরী ভাষায় এই আত্মবিশ্বাসও ছাপিয়ে গেল তাঁর মনঃক্ষুণ্ণতা। এই কেন্দ্রে দিলীপ ঘোষের প্রতিদ্বন্দ্বী তৃণমূলের তারকা প্রার্থী কীর্তি আজাদ, সিপিএমের ‘শিক্ষারত্ন’ ডঃ সুকৃতী ঘোষাল। লড়াই হবে সমানে সমানে।

[আরও পড়ুন: ‘দলবদলে’র পুরস্কার, প্রার্থী তাপস-অর্জুন, টিকিট পেলেন কৃষ্ণনগরের রানিমাও]

আর দিলীপ ঘোষের তৈরি করা ‘মেদিনী’তে লড়াইয়ের সুযোগ পেয়ে অগ্নিমিত্রা পল বললেন, ”আমি মেদিনীপুরের প্রার্থী হয়েছি, জানতে পেরেই দিলীপদাকে ফোন করেছিলাম। উনি আমায় শুভেচ্ছা জানালেন। আসলে দিলীপদা ওখানে প্রচুর কাজ করেছেন। সংগঠন তৈরি করেছেন। আমি সেই জায়গা থেকে লড়াইয়ের সুযোগ পেলাম। চেষ্টা করব খুব ভালোভাবে লড়াই করার।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার