shono
Advertisement
Hasnabad

হাসনাবাদে BJP নেতার ভাইয়ের বাড়িতে বিস্ফোরণ, 'NSG-র রোবটিক ডিভাইস যাবে না?' প্রশ্ন কুণালের

Published By: Sayani SenPosted: 01:39 PM Apr 27, 2024Updated: 05:34 PM Apr 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের মুখে হাসনাবাদে বিজেপি নেতার ভাইয়ের বাড়িতে বোমা বিস্ফোরণ। যা নিয়ে রাজনৈতিক মহলে জোর চাপানউতোর। কে বা কারা বাড়িতে বোমা রেখে গেল, তা জানা নেই বলেই দাবি বিজেপি নেতা নিমাই দাসের। শুভেন্দু অধিকারী 'ঘনিষ্ঠ' বিজেপি নেতার আত্মীয়ের বাড়িতে বোমা বিস্ফোরণ বলেই কী এনএসজির রোবটিক ডিভাইস গেল না, প্রশ্ন তোলেন কুণাল ঘোষ।

Advertisement

বিজেপি নেতা নিমাই দাসের ভাই বসিরহাটের হাসনাবাদের শিমুলিয়া কালীবাড়ির বাসিন্দা। শনিবার বেলা ১১টা নাগাদ বিজেপির নেতার ভাইয়ের স্ত্রী রান্না করছিলেন। সেই সময় আচমকা রান্নাঘর থেকে বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। বিস্ফোরণের অভিঘাতে ছিটকে কিছুটা দূরে গিয়ে পড়েন ওই মহিলা। বিজেপি নেতার দাবি, প্রথমে মনে করা হয়েছিল আঘাত গুরুতর। তবে পরে বোঝা যায় আঘাত ততটা গুরুতর নয়। বোমা বিস্ফোরণের কিছুক্ষণ পর ঘটনাস্থলে পৌঁছয় হাসনাবাদ থানার পুলিশ। ততক্ষণে ঘটনাস্থলে অগণিত বিজেপি কর্মী-সমর্থক ভিড় জমান। পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। যদিও পদ্মশিবিরের স্থানীয় নেতা-কর্মীদের দাবি, ভোটের মুখে তৃণমূল ওই বাড়িটিতে বোমা রেখেছে। যদিও বিজেপি নেতা নিমাইয়ের দাবি, কে বা কারা বোমা মজুত করে রাখল, তা তিনি বুঝতে পারছেন না।  

বিজেপি নেতা নিমাই দাসের ভাইয়ের বাড়িতে বিস্ফোরণ

[আরও পড়ুন: তিরন্দাজি বিশ্বকাপে সোনা জয়ের হ্যাটট্রিক, ফের বিশ্বমঞ্চে ভারতের জয়জয়কার]

নিমাই দাস রাজ্যের শীর্ষস্তরের বিজেপি নেতাদের সঙ্গে অত্যন্ত 'ঘনিষ্ঠ'। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী,  কেন্দ্রীয় নেতা বিএল সন্তোষের সঙ্গে দেখা যায় তাঁকে।

বিএল সন্তোষের সঙ্গে বিজেপি নেতা নিমাই দাস

ভোটের মুখে এহেন বিজেপি নেতার বাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনায় স্বাভাবিকভাবেই জোর শোরগোল। X হ্যান্ডেলে ঘটনার কথা উল্লেখ করে পোস্ট করেন তৃণমূল নেতা কুণাল ঘোষ।   

শুক্রবার সন্দেশখালিতে শাহজাহান 'ঘনিষ্ঠ' তৃণমূল নেতার আত্মীয়ের বাড়িতে সিবিআই ও এনএসজি যৌথ তল্লাশি চালায়। সিবিআই বিবৃতিতে দাবি করে, বিদেশি ও পুলিশের ব্যবহৃত পিস্তল, কার্তুজ-সহ বেশ কিছু পরিমাণ বোমা উদ্ধার হয়। এনএসজি ওই বোমাগুলি নিষ্ক্রিয়ও করে। ওই ঘটনার প্রসঙ্গ তুলে হাসনাবাদের বিস্ফোরণের ঘটনায় কুণালের প্রশ্ন, "এখানে (হাসনাবাদে) সিবিআই যাবে না? এনআইএ যাবে না? এনএসজির রোবটিক ডিভাইস দেখা যাবে না।?"

পুলিশ পৌঁছনোর আগে বিজেপি নেতার ভাইয়ের বাড়িতে মজুত করা আগ্নেয়াস্ত্র অন্যত্র সরিয়ে ফেলা হয়েছে বলেও দাবি কুণালের। অবিলম্বে বিজেপি নেতা নিমাই দাসকে গ্রেপ্তারির দাবিও জানান। তাঁর মতে, "পরিকল্পিতভাবে ওখানে বোমা রাখা হয়েছিল নাকি অস্ত্র সরানো হচ্ছিল, তা দেখতে হবে তদন্তকারীদের। এই গ্যাংটি বিভিন্ন জায়গায় অস্ত্র লুকিয়ে এনআইএ, এনএসজিকে দিয়ে উদ্ধার করে তৃণমূলের বদনাম করছে কিনা, তাও দেখতে হবে তদন্তকারীদের।"

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: পরিচিতর ডাকে সাড়া, পার্ক স্ট্রিটের নামী হোটেলে গিয়ে ভয়ংকর অভিজ্ঞতা ব্যবসায়ীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভোটের মুখে হাসনাবাদে বোমা বিস্ফোরণ।
  • স্থানীয় বিজেপি নেতার ভাইয়ের বাড়িতে মজুত করা বোমা বিস্ফোরণ হয় বলেই অভিযোগ।
  • ওই পরিবারেরই এক সদস্য জখম হয়েছেন বলেই খবর।
Advertisement