shono
Advertisement

কোচবিহার থেকে কোটি টাকার জালনোট, সোনা-সহ ধৃত ৯, জঙ্গিযোগ খতিয়ে দেখছেন তদন্তকারীরা

অসমে পাচারের আগেই SSB, পুলিশের যৌথ অভিযানে মিলল সাফল্য। The post কোচবিহার থেকে কোটি টাকার জালনোট, সোনা-সহ ধৃত ৯, জঙ্গিযোগ খতিয়ে দেখছেন তদন্তকারীরা appeared first on Sangbad Pratidin.
Posted: 05:54 PM Sep 22, 2020Updated: 05:59 PM Sep 22, 2020

বিক্রম রায়, কোচবিহার: আল কায়দা জঙ্গিযোগে মুর্শিদাবাদ থেকে ৬ জনের গ্রেপ্তারি এবং এদের ব্যাংক অ্যাকাউন্টে লক্ষ লক্ষ টাকার লেনদেনের হদিশ পেয়ে যখন রীতিমতো চিন্তিত তদন্তকারীরা, সেসময় কোচবিহার থেকে বাজেয়াপ্ত হল কোটি টাকার জালনোট, ১৭টি সোনার বিস্কুট। এসএসবি (SSB) জওয়ানদের হাতে ধরা পড়ল ৯ জন। সূত্রের খবর, অসমে এসব পাচার হচ্ছিল। তার আগেই সব বাজেয়াপ্ত করা হয়েছে। এত বিপুল পরিমাণ জালনোট এবং সোনা উদ্ধার হওয়ায় এদের সঙ্গে জঙ্গিযোগ রয়েছে কি না, খতিয়ে দেখা হচ্ছে বলে সূত্রের খবর।

Advertisement

সূত্রের খবর, আলিপুরদুয়ার থেকে ফালাকাটা হয়ে অসমে যাওয়ার পরিকল্পনা করেছিল ৯ জনের এই দলটি। গোপন সূত্রে খবর পেয়ে সোমবার রাতে এসএসবি’র একটি দল কোচবিহারের (Cooch Behar) কোতয়ালি থানার পুলিশকে সঙ্গে নিয়ে অভিযান চালায়। দুটি বাইক ধাওয়া করে সীমান্তের ডাওয়াগুড়ির কাছে আটকান পুলিশ ও জওয়ানরা। একটি গাড়িও আটকানো হয়। সবমিলিয়ে ৯ জনকে হাতেনাতে পাকড়াও করেন পুলিশ। উদ্ধার হয় ১৭টি সোনার বিস্কুট, যার ওজন প্রায় ১ কেজি ২০০ গ্রাম। গাড়িগুলি আটক করে উদ্ধার হয়েছে ১ কোটি ৩৭ লক্ষেরও বেশি জালনোট (Fake Currency), সবই ২০০০ এবং ৫০০ টাকার। পাওয়া গিয়েছে প্রচুর মোবাইলও। গাড়িতে অসমের নম্বর প্লেট থাকায় তদন্তকারীদের ধারণা, অসমেই এসব পাচার করা হচ্ছিল। এই চক্রের অন্যান্য সদস্যদের খোঁজ চলছে।

[আরও পড়ুন: ধারের টাকা ফেরত চেয়ে অনুব্রতকে খুনের হুমকি, গ্রেপ্তার গুসকরার তৃণমূল নেতা]

সম্প্রতিই মুর্শিদাবাদের বিভিন্ন জায়গা থেকে আল কায়দা যোগে গ্রেপ্তার করা হয়েছে ৬ যুবককে। তাদের জেরা করে বিপুল অঙ্কের আর্থিক লেনদেনের হদিশ পাচ্ছেন তদন্তকারীরা। ঘুরপথে পাকিস্তানের টাকা এখানে ঢুকত, ধৃতদের অ্যাকাউন্ট ফুলেফেঁপে উঠত – এমনই সব চাঞ্চল্যকর তথ্য মিলছে। মুর্শিদাবাদ ছাড়াও উত্তরবঙ্গের দু, একটি জেলায় এদের নেটওয়ার্ক রয়েছে, প্রাথমিকভাবে এমন ইঙ্গিত পেয়ে এনআইএ সেদিকেও নজর দিয়েছে। এই পরিস্থিতিতে কোচবিহারে ডাওয়াগুড়ি সীমান্ত এলাকা থেকে এত সোনা, জালনোট উদ্ধার হওয়ার ঘটনাকে বেশ গুরুত্ব দিয়ে দেখছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: পুলওয়ামার আত্মঘাতী জঙ্গির সঙ্গে যোগ ছিল মুর্শিদাবাদে ধৃত আল কায়দা জেহাদিদের]

The post কোচবিহার থেকে কোটি টাকার জালনোট, সোনা-সহ ধৃত ৯, জঙ্গিযোগ খতিয়ে দেখছেন তদন্তকারীরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার