shono
Advertisement
Liquor price

পুজোর আগে বাড়তে পারে মদের দাম! সুরাপ্রেমীদের জন্য খারাপ খবর

গত অর্থবর্ষে মদ বিকিকিনি থেকে রেকর্ড আয় করেছিল রাজ্য।
Published By: Paramita PaulPosted: 02:25 PM Jul 27, 2024Updated: 02:50 PM Jul 27, 2024

নব্যেন্দু হাজরা: সুরাপ্রেমীদের জন্য খারাপ খবর! পুজোর আগে বাড়তে পারে মদের দাম। দেশে তৈরি বিদেশি মদ ও বিয়ারের দামবৃদ্ধির জন্য আবগারি দপ্তরের কাছে মদ প্রস্তুতকারী সংস্থাগুলি আবেদন জানিয়েছে বলে সূত্রের খবর। পাশাপাশি, রাজ্য আবগারি শুল্কও বাড়াতে পারে। দুটি বিষয় যদি কার্যকর হয় সেক্ষেত্রের আগস্ট মাসের মাঝামাঝি থেকে রাজ্যে বাড়তে পারে মদের দাম।

Advertisement

প্রতি বছরই বাজেটের পর নেশার সামগ্রীর দাম বাড়ে। তালিকায় থাকে মদও। এবারও দেশে তৈরি বিদেশি মদ ও বিয়ারের দাম বাড়াতে চেয়ে আবগারি দপ্তরের দ্বারস্থ হয়েছে মদ প্রস্তুতকারক সংস্থাগুলি। এমনই খবর রাজ্য আবগারি দপ্তর সূত্রে খবর। তবে সেই আবেদনে এখনও সাড়া মেলেনি। এদিকে মদের উপর শুল্ক বাড়াতে চাইছে আবগারি দপ্তর। দুটচি বিষয় কার্যকর হয়ে গেলে দাম বাড়বে মদের। 

[আরও পড়ুন: Paris Olympics Day 1 live updates: শুরুতেই হোঁচট, হতাশ করলেন ভারতের শুটাররা]

এ প্রসঙ্গে বলে রাখা দরকারা, গত অর্থবর্ষে মদ বিকিকিনি থেকে রেকর্ড আয় করেছিল রাজ্য। সূত্রের দাবি, মদ ও বিয়ার বিক্রি করে প্রায় ১৮ হাজার কোটি টাকা আয় করেছে রাজ্য সরকার। এবার শুল্ক বাড়িয়ে এই আয় আরও কিছুটা বাড়াতে চাইছে নবান্ন, এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল। 

[আরও পড়ুন: ফের বাধা রাহুলের শুটিংয়ে, সোমবার থেকে ফ্লোর বয়কটের হুঁশিয়ারি টলি পরিচালকদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সুরাপ্রেমীদের জন্য খারাপ খবর!
  • পুজোর আগে বাড়তে পারে মদের দাম।
  • দেশে তৈরি বিদেশি মদ ও বিয়ারের দামবৃদ্ধির জন্য আবগারি দপ্তরের কাছে মদ প্রস্তুতকারী সংস্থাগুলি আবেদন জানিয়েছে বলে সূত্রের খবর।
Advertisement