shono
Advertisement

'আসলে ঝড় তুলছে বিজেপি', জলপাইগুড়ি বিপর্যয়ে ভোটের রং মিশিয়ে ফের বিতর্কে দিলীপ

Published By: Sayani SenPosted: 05:32 PM Apr 01, 2024Updated: 06:34 PM Apr 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিনিট পাঁচেকের ঝড়ে তছনছ জলপাইগুড়ির বিস্তীর্ণ এলাকা। হয়েছে প্রাণহানি। ক্ষয়ক্ষতিও হয়েছে যথেষ্ট। রাতেই বিপর্যস্ত এলাকায় দৌড়ে যান মমতা বন্দ্যোপাধ্যায়। X হ্যান্ডেলে উদ্বেগ প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফোনে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয় অমিত শাহেরও। বিপদের সময় নির্বাচনী বিধির কথা মনে রাখা সম্ভব নয় বলেই দাবি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অথচ জলপাইগুড়ির এই বিপর্যয়কে ভোটের সঙ্গে এক সুতোয় জুড়লেন। আর তাতেই ফের বিতর্কে জড়ালেন তিনি।

Advertisement

বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ সোমবার সকালে বলেন, ‘‘ঝড় তো উত্তরবঙ্গে শুরু হয়েছে। ভোট ওই দিক থেকেই শুরু হচ্ছে। বিজেপির ঝড় শুরু হচ্ছে। তাতেই লন্ডভন্ড হয়ে যাচ্ছে।’’ আগামী ১৯ এপ্রিল থেকে শুরু লোকসভা নির্বাচন। প্রথম দফায় বিপর্যয় বিধ্বস্ত জলপাইগুড়িতে ভোটাভুটি। সেখানে শাসক শিবিরের তুলনায় বিজেপির সংগঠন বেশি শক্তিশালী। দিলীপ ঘোষ আগের ফলাফলের উপর ভিত্তি করে এই ধরনের মন্তব্য করেছেন বলেই দাবি ওয়াকিবহাল মহলের।

[আরও পড়ুন: জয়ের মাঝে কাঁটা! চেন্নাইকে হারিয়েও কড়া শাস্তির মুখে ঋষভ]

কিন্তু বিপর্যয়ের সময় এই ধরনের মন্তব্য দিলীপ ঘোষের (Dilip Ghosh) করা উচিত নয় বলেই দাবি তৃণমূল। শাসক শিবিরের অফিসিয়াল ওয়েবসাইটে এই বক্তব্যের ভিডিও শেয়ার করে বিজেপি প্রার্থীর তুলোধোনা করা হয়। X হ্যান্ডেলে লেখা হয়েছে, ‘‘দুর্যোগের খবর পেয়ে রবিবার রাতেই জলপাইগুড়ি ছুটে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আক্রান্তদের পাশে দাঁড়িয়েছেন। কিন্তু বিজেপির দিলীপ ঘোষ শুধুমাত্র খবরে থাকবেন বলে প্রাকৃতিক বিপর্যয় নিয়েও রাজনীতি করছেন। বিজেপি মানবিকতার পরিবর্তে ঘৃণ্য রাজনীতি পছন্দ করে। আর ঠিক এই কারণে তাদের বাংলা বিরোধী বলা হয়।’’

বিজেপি নেতা-কর্মীদের বিপদগ্রস্তদের পাশে থাকার আর্জি জানিয়েছেন নরেন্দ্র মোদি। সেই দলেরই একজন প্রার্থী হিসাবে দিলীপ ঘোষের এহেন মন্তব্য নিয়ে মুখে কিছু না বললেও যথেষ্ট অস্বস্তিতে পদ্মশিবির। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কুরুচিকর আক্রমণ করে বিপাকে পড়েন দিলীপ ঘোষ। শোকজের পরিপ্রেক্ষিতে ক্ষমা চাওয়ার পরেও তাঁকে কড়া ভর্ৎসনা করে নির্বাচন কমিশন। তারই মাঝে উত্তরবঙ্গের দুর্যোগ নিয়ে মুখ খুলে ফের বিতর্ক বাড়ালেন দিলীপ ঘোষ।

[আরও পড়ুন: ‘আবাসের ঘর পেলে এত ক্ষতি হত না’, দুর্যোগে আহতদের দেখতে হাসপাতালে গিয়ে ‘তোপ’ অভিষেকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement