shono
Advertisement

Lok Sabha Election 2024: নজরে ডায়মন্ড হারবার, অভিষেককে হারাতে শুভেন্দুর ‘তুরুপের তাস’ নওশাদ?

বর্তমান সাংসদকে 'প্রাক্তন' করার হুঁশিয়ারি নওশাদের।
Posted: 03:44 PM Nov 05, 2023Updated: 06:18 PM Nov 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর শেষ হলেই লোকসভা নির্বাচনের বাদ্যি বাজবে। রাজ্যের ৪২ আসনে ধুন্ধুমার লড়াইয়ের প্রস্তুতি চলছে এখন থেকেই। শাসক হোক কিংবা বিরোধী, যে একাধিক লোকসভা আসনে বাড়তি নজর, তার মধ্যে অন্যতম ডায়মন্ড হারবার (Diamond Harbour)। এই কেন্দ্র থেকে বিপুল ভোটে জিতে দুবারের সাংসদ হয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এবারও সম্ভবত তিনিই প্রার্থী হবেন। আর তাঁকে নিজের কেন্দ্রে হারাতে তথাকথিত ‘হিন্দুত্ববাদী’ দলের অন্যতম মুখ কিন্তু সংখ্যালঘু প্রার্থীর হাত ধরতেও পিছপা হচ্ছেন না। শনিবার শুভেন্দু অধিকারীর মুখে শোনা গিয়েছিল, ”ডায়মন্ড হারবারে ভাইপোকে হারাব। অন্য লোককে দাঁড় করিয়ে হারাব। বিজেপিকে জেতাব।” আর রবিবার এক সংবাদমাধ্যমে আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি (Nawsad Siddique)সাফ জানালেন, দল অনুমোদন দিলে তিনি ডায়মন্ড হারবারের প্রার্থী হিসেবে লড়বেন। বর্তমান সাংসদকে প্রাক্তন করার চ্যালঞ্জ ছুঁড়লেন নওশাদ।

Advertisement

রবিবার এক সাক্ষাৎকারে নওশাদ সিদ্দিকি বলেন, “আমি ডায়মন্ড হারবারের বর্তমান সাংসদকে প্রাক্তন সাংসদ বানাব। দল অনুমোদন দিলে আমি ডায়মন্ড হারবার থেকে লোকসভা ভোটের জন্য লড়াই করব। বলা হয়, ডায়মন্ড হারবার মডেল। তবে পঞ্চায়েত ভোটের সময় আমরা দেখতে পেলাম ডায়মন্ড হারবার মডেল কী?” তাঁর কথাতেই স্পষ্ট, নিশানায় অভিষেক বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েত ভোটের (Panchayet Election 2023) আগেও একবার ডায়মন্ড হারবারে প্রচার করতে গিয়ে নওশাদ সেখান থেকে নির্বাচনী লড়াইয়ের ইঙ্গিত দিয়েছিলেন। জনতার সমর্থন চাইতে প্রশ্ন তুলেছিলেন, ”আমি এখান থেকে দাঁড়ালে আপনারা সমর্থন দেবেন তো?” রবিবার সেই চ্যালেঞ্জই আরও জোরদার সুরে জানালেন তিনি।

[আরও পড়ুন: বাড়ির সামনে পোষ্যের শৌচকর্ম, প্রতিবাদী মহিলার উপর পিটবুল ছেড়ে দিল যুবক]

উল্লেখ্য, ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের অনেক এলাকা সংখ্যালঘু অধ্যুষিত। মগরাহাট, উস্তি, মেটিয়াবুরুজ, মহেশতলা – এই সমস্ত এলাকায় নওশাদ ভালো সমর্থন পাবেন বলে মত ওয়াকিবহাল মহলের একাংশের। তবে কি চব্বিশের নির্বাচনে (Lok Sabha Election 2024) ডায়মন্ড হারবারে অভিষেক বনাম নওশাদের লড়াই দেখতে হবে? আর এই লড়াইয়ের নেপথ্য নায়ক হতে চলেছেন রাজ্যের বিরোধী দলনেতা? শনিবার শুভেন্দু ও রবিবার নওশাদের বক্তব্য সেই ইঙ্গিত সুস্পষ্ট হয়ে উঠছে।

[আরও পড়ুন: লোকসভায় ভালো ফলের আশা নেই! ঘুরে দাঁড়ানোর পথ খুঁজতে ‘দিশাহীন’ আলিমুদ্দিন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার