shono
Advertisement

Lok Sabha Election 2024: বীরভূমের প্রার্থী শতাব্দী রায়! মন্ত্রী চন্দ্রনাথ সিনহার কথায় বিতর্ক

এ নিয়ে কী প্রতিক্রিয়া শতাব্দীর?
Posted: 07:47 PM Nov 09, 2023Updated: 07:59 PM Nov 09, 2023

নন্দন দত্ত, সিউড়ি: লোকসভা ভোট ঘোষণা হয়নি এখনও। রাজনৈতিক দলগুলি নিজেদের প্রার্থী নিয়ে সবে আলোচনা শুরু করেছে। তারই মধ্যে  বীরভূমের (Birbhum) তৃণমূল প্রার্থীর নাম ঘোষণা করে তাঁকে জয়ী করার ডাক দিয়ে বিতর্কে জড়ালেন রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিনহা! বৃহস্পতিবার সাঁইথিয়ার পরিহারপুর গ্রামে বিজয়া সম্মিলনীতে যোগ দিয়ে তিনি নিজের বক্তব্যে বীরভূম কেন্দ্র থেকে শতাব্দী রায়কে (Satabdi Roy) জয়ী করার আহ্বান জানান উপস্থিত দলীয় কর্মীদের কাছে। আর তাতেই অবাক উপস্থিত তৃণমূল নেতা-কর্মীরা। দল যেখানে এখনও এ বিষয়ে কোনও উচ্চবাচ্য করছে না, সেখানে মন্ত্রীর কেন এই ঘোষণা?

Advertisement

 

যদিও বিষয়টি নিয়ে বিতর্কের কোনও জবাব দেননি শতাব্দী নিজে। বীরভূমের তিনবারের তৃণমূল সাংসদ শতাব্দী রায়ের বক্তব্য, ”দল যতক্ষণ না কিছু বলছে, ততক্ষণ আমি এ বিষয়ে কিছু বলতে পারব না। যিনি একথা বলেছেন, তিনিই এর উত্তর দিতে পারবেন।”  এনিয়ে রাজ্যের ক্ষুদ্র ও কুটিরশিল্প মন্ত্রী তথা বোলপুরের বিধায়ক  চন্দ্রনাথ সিনহার (Chandranath Sinha) সাফাই, ”আমরা জেলা কোর কমিটির তরফে চাই, শতাব্দী রায় চতুর্থবারের জন্য লোকসভার প্রার্থী হোন। সে কথা চিঠি লিখে রাজ্য নেতৃত্বকে জানিয়েছি। তার ভিত্তিতেই তাঁকে জয়ী করার কথা বলেছি।”

[আরও পড়ুন: যুদ্ধের বাজারেও স্বস্তি, ধনতেরাসের আগে সামান্য কমল সোনার দাম]

শুধু চন্দ্রনাথ সিনহাই নন, এর আগে সাঁইথিয়ার তৃণমূল বিধায়ক নীলাবতী সাহাও একইভাবে  শতাব্দীর হয়ে ভোটদানের আর্জি জানিয়েছিলেন। মাসখানেক আগে সেই বিষয়টাই পুনরাবৃত্ত হল বৃৃহস্পতিবার তৃণমূলের (TMC) বিজয়া সম্মিলনীর মঞ্চে। চন্দ্রনাথ  সিনহা শতাব্দীর নাম করেই তাঁকে ভোটে জেতানোর আবেদন জানালেন দলীয় কর্মীদের কাছে। আর তা শুনে অনেকেই বিভ্রান্ত। প্রশ্ন উঠছে দলীয় শৃঙ্খলা নিয়েও। 

[আরও পড়ুন: সিরিয়ায় মার্কিন বিমানহানায় মৃত ৯, এবার সম্মুখ সমরে ইরান-আমেরিকা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার