shono
Advertisement

Mamata Banerjee: ‘বাহবা নন্দলাল/১১৪৯ টাকার গ্যাসে ফুটছে বিনা পয়সার চাল’, কেন্দ্রকে বিঁধতে নতুন স্লোগান মমতার

মুখ্যমন্ত্রীর কটাক্ষের নতুন হাতিয়ার 'নন্দলাল'।
Posted: 04:27 PM Mar 28, 2023Updated: 04:27 PM Mar 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পঞ্চায়েত ভোটের আগে কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণ শানাতে নতুন সুর বাঁধলেন মুখ্যমন্ত্রী। সিঙ্গুরের সভা থেকে মোদি সরকারকে বিঁধে তাঁর নতুন স্লোগান, “বাহবা নন্দলাল/১১৪৯ টাকার গ্যাসে ফুটছে বিনা পয়সার চাল।” একের পর এক ইস্যুতে এদিন মঞ্চ থেকে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগেছেন তৃণমূল সুপ্রিমো।

Advertisement

রান্নার গ্যাসের দাম আকাশ ছুঁয়েছে। মধ্যবিত্তের হেঁসেলে আগুন। নাভিশ্বাস উঠেছে আমজনতার। পঞ্চায়েত ভোটের আগে বিজেপিকে ধরাশায়ী করতে মধ্যবিত্তের এই ক্ষোভকে পুঁজি করতে চাইছেন তৃণমূল সভানেত্রী। আর তাই এদিন রাজ্যের বঞ্চনার পাশাপাশি, সাধারণের ক্ষোভ নিয়েও সরব হলেন তিনি। মমতার কথায়, “মা-বোনেরা শুনুন, ওদের বলবেন, বাহবা নন্দলাল/১১৪৯ টাকার গ্যাসে ফুটছে বিনা পয়সার চাল।” মুখ্যমন্ত্রীর আরও সংযোজন, “আমরা বন্ধু সরকারকে বলতে চাই। বন্ধু মানে জানেন তো! শত্রু তো আর বলতে পারি না। খারাপ শোনায়। এটাই সৌজন্য”

[আরও পড়ুন: নিশীথের কনভয়ে হামলা করল কারা? সিবিআইকে তদন্তের নির্দেশ কলকাতা হাই কোর্টের]

তবে এই প্রথমবার নয়। এর আগেও ‘নন্দলাল’ বলে কটাক্ষ করতে শোনা গিয়েছিল মমতাকে। সেবার তাঁর নিশানায় ছিলেন ডিএ আন্দোলনকারীরা। বিধানসভায় দাঁড়িয়ে তিনি কটাক্ষ করে বলেছিলেন, “নন্দলালদের আর কত লাগবে?” যা দেখে ওয়াকিবহাল মহলের প্রশ্ন, তবে কি ‘নন্দলাল’ শব্দবন্ধটি কি কটাক্ষের হাতিয়ার বানিয়ে ফেললেন তৃণমূল সুপ্রিমো?

[আরও পড়ুন: শহিদ মিনারে অভিষেকের সভায় শর্তসাপেক্ষে ছাড় আদালতের, পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement