shono
Advertisement

রাত পোহালেই বৃষ্টিতে ভিজবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ৮ জেলা, কবে বদলাবে আবহাওয়া?

দক্ষিণবঙ্গের পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গেও।
Posted: 02:18 PM Mar 25, 2023Updated: 02:21 PM Mar 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহান্তে যে কলকাতা-সহ উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টিপাত হবে, সেই পূর্বাভাস আগেই দিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর। এবার জানানো হল, রবিবার থেকে অন্তত তিন-চারদিন চলবে বর্ষণ।

Advertisement

চৈত্রের শুরুতেই কালবৈশাখীর দাপটে রাজ্যের বিভিন্ন অংশে ঝড়বৃষ্টি হয়েছে। এমনকী শিলাবৃষ্টিরও সাক্ষী থেকেছে একাধিক জেলা। মাঝে বৃষ্টি সাময়িক বিরতি নিলেও রবিবার থেকে আবার স্বমহিমায় ফিরছেতে চলেছে কালবৈশাখী। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী কাল থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আটটি জেলায় মাঝারি ও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভিজবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া ও ঝাড়গ্রাম।

[আরও পড়ুন: রবিবার দিনভর হাওড়া-বর্ধমান কর্ড লাইনে বন্ধ ট্রেন চলাচল, ভোগান্তির আশঙ্কা]

সোমবার ও মঙ্গলবার বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে। বুধবারও বৃষ্টিতে ভেজার সম্ভাবনা রয়েছে এই জেলাগুলির। বৃহস্পতিবার থেকে ধীরে ধীরে আবহাওয়ার বদল হবে। দক্ষিণবঙ্গের পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ির বেশ কিছু এলাকায়।

আবহবিদরা জানাচ্ছেন, বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প প্রবেশ করছে। মূলত সেই কারণেই নতুন করে ঝড়বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। আগামী ৩০ মার্চ নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা প্রভাব বিস্তার করতে চলেছে। শনিবার দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির পূর্বাভাস না থাকলেও রবিবার থেকে ফের সঙ্গে রাখতে হবে ছাতা ও রেনকোট।

[আরও পড়ুন: ‘ভয় দেখানো যাবে না, আদানি-মোদির সম্পর্ক নিয়ে প্রশ্ন তুলবই’, সাংসদ পদ খারিজের পরও অনড় রাহুল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার