shono
Advertisement

Panchayat Poll: সীমান্ত লাগোয়া জেলায় ফের খুন, বাংলাদেশি দুষ্কৃতীদের তাণ্ডবে উত্তপ্ত বাগদা!

বসিরহাটে গুলিবিদ্ধ ২ তৃণমূল কর্মী।
Posted: 04:58 PM Jul 08, 2023Updated: 05:22 PM Jul 08, 2023

শংকরকুমার রায় ও জ্যোতি চক্রবর্তী: পঞ্চায়েত ভোটের (Panchayat Poll) দিন উত্তর দিনাজপুরে খুন বিজেপির বুথ এজেন্ট। আবার তৃণমূল-সিপিএমের সংঘর্ষে উত্তপ্ত হল উত্তর ২৪ পরগনার বাগদা। অভিযোগ, তৃণমূলের নেতৃত্বে বাংলাদেশের দুষ্কৃতীরা এসে গন্ডগোল ঘটিয়েছে। আবার হাসনাবাদে গুলিবিদ্ধ হয়েছেন দুই তৃণমূল কর্মী। সবমিলিয়ে শনিবার দুপুরের পরেও উত্তপ্ত রইল রাজ্যের উত্তর থেকে দক্ষিণ।

Advertisement

মাস তিনেক আগে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন উত্তর দিনাজপুরের নারায়ণ সরকার। এবার পঞ্চায়েন নির্বাচনে গিয়াশিলে বিজেপির বুথ এজেন্ট ছিলেন তিনি। শনিবার সকাল ৮টা নাগাদ বুথের আসার জন্য বাড়ি থেকে রওনা দিয়েছিলেন। এরপর আর খোঁজ মেলেনি তাঁর। দুপুরের দিকে বাড়ি থেকে ৪ কিলোমিটার দূরে ভুজাডাঙ্গার এক বাগান থেকে নারায়ণ সরকারের দেহ উদ্ধার হয়। এনিয়ে এদিন উত্তর দিনাজপুরে ২ জন রাজনৈতিক কর্মীর মৃত্যু হল।

[আরও পড়ুন: ‘ষড়যন্ত্রের সেনাপতি’, ভোট হিংসায় ‘নির্বাক’ নির্বাচন কমিশনার রাজীবকে তোপ রুদ্রনীলের]

আবার উত্তর ২৪ পরগনার বাগদা গ্রাম পঞ্চায়েতের নওদা গ্রামের ৭৭ নম্বর বুথে তৃণমূলের সঙ্গে নির্দল -সিপিএমের সংঘর্ষ হয়েছে ৷ অভিযোগ, বাংলাদেশ থেকে দুষ্কৃতী এনে হামলা চালিয়েছে তৃণমূল। তৃণমূলের লোকেরা ব্যালট লুট করে অবাধে ছাপ্পা দিয়েছে বলেও অভিযোগ। প্রতিবাদ করায় দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় জখম প্রায় ৩০ জনকে একে একে বাগদা গ্রামীণ হাসপাতালে আনা হচ্ছে ৷ অভিযোগ পরস্পর বিরুদ্ধে দা, লোহার রড, পাথর নিয়ে ঝাঁপিয়ে পড়ে ৷ একাধিক ব্যক্তির মাথা ফেটেছে। অন্তত ৩০ জন জখম হয়েছেন। হাসপাতালে ভরতি ১৬ জন। মনোনয়ন ও প্রচার পর্বে কোচবিহারে অশান্তিতে বাংলাদেশি দুষ্কৃতী যোগের অভিযোগ তোলা হয়েছিল। 

অন্যদিকে বসিরহাটে মহকুমার হাসনাবাদ ব্লকের রাখালগাছা গ্রাম পঞ্চায়েতের মুড়াগাছা গ্রামের ২৪৯ নম্বর বুথের দাসপাড়ার গুলিবিদ্ধ হয়েছেন ২ তৃণমূল কর্মী। নাম নির্মল দাস, ও সুজু দাস। তাঁদের একজনের পেটে গুলি লেগেছে। আরেকজনের কানে গুলি লেগেছে। ঘটনাস্থলে বোমাবাজি করে বলে অভিযোগ উঠেছে। ঘটনাস্থল থেকে একটি তাজা বোমা উদ্ধার হয়েছে। এই ঘটনার জন্য এলাকায় বিশাল পুলিশ বাহিনী নামানো হয়। উত্তেজিত গ্রামবাসী দুষ্কৃতীদের গ্রেপ্তারের দাবিতে প্রতিবাদ ও বিক্ষোভ দেখাতে শুরু করেন। কিন্তু এই বুথের তৃণমূল প্রার্থীর তরুণ দাস তার অভিযোগ, নির্দল প্রার্থী মইদুল ইসলাম বহিরাগত দুষ্কৃতী এনে এলাকায় সন্ত্রাস তৈরি করতে গুলি চালিয়েছে। ব্যাপক বোমা বাজি করেছে। অভিযোগ অস্বীকার করেছেন নির্দল প্রার্থী।

[আরও পড়ুন: ‘অভিযোগ আসছে, প্রয়োজনে পুনর্নির্বাচন হবে’, জানালেন রাজ্য নির্বাচন কমিশনার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার