shono
Advertisement

Panchayat Vote 2023: ‘ব্যালট খাওয়া’ বুথে বাতিল ভোটগ্রহণ! হাবড়া-সহ একাধিক বুথে পুনর্নির্বাচনের সম্ভাবনা

ভুরকুণ্ডা ৩ ছাড়া আরও চার বুথে বাতিল ভোট।
Posted: 02:26 PM Jul 13, 2023Updated: 02:42 PM Jul 13, 2023

সুদীপ রায়চৌধুরী: হারের ভয়ে ভোটগণনার দিন বিরোধী প্রার্থীর ব্যালট খেয়ে ফেলায় ভাইরাল (Viral) হাবড়ার ভুরকুণ্ডার তৃণমূল প্রার্থী। শেষমেশ সেই বুথে ভোটই বাতিল করে দিল রাজ্য নির্বাচন কমিশন (State Election Commission)। শুধু ভুরকুণ্ডার তিনটি বুথ নয়, হাবড়ার গুমা, সিঙ্গুর, হাওড়ার বেশ কয়েকটি বুথেই ভোট বাতিল ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বিজ্ঞপ্তি জারি করে রাজ্য নির্বাচন কমিশন (State Election Commission) তা জানিয়ে দিল। তবে এই বুথগুলিতে ফের কবে ভোট হবে, তা এখনও জানায়নি রাজ্য নির্বাচন কমিশন।

Advertisement

2311-SEC-Countermand_North 24 Parganas_Notification

মঙ্গলবার ভোটগণনার দিন, হাবড়ার (Habra) ভুরকুণ্ডা পঞ্চায়েতের ৩১ নম্বর বুথে তখন গণনা (Panchayat Vote) চলছিল। সিপিএম প্রার্থী রবীন্দ্রনাথ মজুমদার সেই সময় এগিয়ে ছিলেন। যদিও তাঁর নিজের দাবি তিনি চার ভোটে জিতছিলেন। ঠিক সেই সময়ই তৃণমূলের প্রার্থী মহাদেব মাটি, ঘরের ভিতরে ঢুকে সিপিএমের (CPM) প্রতীক চিহ্ন ব্যালট থেকে ছিঁড়ে অর্ধেক ব্যালট খেয়ে নেন বলে অভিযোগ। বাকিটা ছড়িয়ে ফেলে দেন। এই ঘটনার খানিক পরই তৃণমূল প্রার্থী মহাদেব মাটি ৪৪ ভোটে এগিয়ে যান। আর এতেই শুরু হয়ে যায় জোর তরজা। যদিও পরেরদিন তিনি দাবি করেন, মোটেই ব্যালট চিবিয়ে খাননি। এসব বিরোধীদের ‘বানানো গল্প’।

[আরও পড়ুন: গণনার দিন ব্যালট চুরি! রাজ্যের বেশ কিছু বুথে ফের নির্বাচনের নির্দেশ কমিশনের

হাবড়ার ভুরকুণ্ডার বুথ নং ৩-এ এসব বিতর্কের মাঝেই কমিশন ভোট বাতিল করল। এছাড়া সিঙ্গুরের বেড়াবেড়িরও একটি বুথে ভোট বাতিল হয়েছে। এছাড়া ভোটগণনার দিন নানা বুথে অশান্তি, ব্যালট পেপার নষ্ট-সহ একাধিক কারণে পুনর্নির্বাচনের কথা জানিয়েছে কমিশন। তবে দিনক্ষণ জানা যায়নি এখনও। সংশ্লিষ্ট জেলাশাসকদের সঙ্গে কথা বলেই তা ঠিক হতে পারে বলে খবর।

[আরও পড়ুন: পঞ্চায়েতে ৫১ শতাংশের মানুষের সমর্থন তৃণমূলে, দ্বিতীয় স্থানে বিজেপিকে টক্কর বাম-কংগ্রেস জোটের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার