Advertisement

ফের মাওবাদী আতঙ্ক পুরুলিয়ায়, মহকুমাশাসক ও IC-কে প্রাণনাশের হুমকি দিয়ে পোস্টার

01:11 PM Sep 06, 2021 |
Advertisement
Advertisement

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: ফের মাওবাদী পোস্টারে ছয়লাপ পুরুলিয়ার (Purulia) বরাবাজার। পোস্টারে বরাবাজার থানার আইসি, মানবাজারের মহকুমারশাসককে ‘অপরাধী’ সাব্যস্ত করে ‘মৃত্যুর জন্য প্রস্তুত’ হওয়ার হুমকি দেওয়া হয়েছে। বাংলায় লেখা একাধিক পোস্টারের প্রতিটির নিচে লেখা – C.P.I (মাওবাদী)। সোমবার সকালে একসঙ্গে ৭টি পোস্টার উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।পুলিশ গিয়ে পোস্টারগুলি উদ্ধার করে নিয়ে যায়, শুরু হয়েছে তদন্ত।

Advertisement

একদা মাওবাদী  (Maoist) উপদ্রুত বরাবাজার থানা এলাকার শুকুরহুটু, উলদা মোড়, তিলাইডি, বানজোড়া, মানপুর, সিন্দরি ও চন্দনপুর গ্রাম থেকে সোমবার এই পোস্টারগুলি উদ্ধার করে পুলিশ। ‘মাওবাদী’ নামাঙ্কিত এই পোস্টারে কেন্দ্র, রাজ্য সরকারের সমালোচনা করা হয়েছে। কড়া ভাষায় হুমকি দেওয়া হয়েছে। পাশাপাশি, মানবাজারের মহকুমাশাসক (SDO) শুভজিৎ বসু, বরাবাজারের আইসি (IC) সৌগত ঘোষকে নিশানা করে সতর্ক করেছে। মানবাজারের মহকুমাশাসককে হুমকি দিয়ে জনতার আদালতে ‘অপরাধী’ করা হয়েছে। মৃত্যুর জন্য তৈরি থাকার হুমকি দিয়ে কথাবার্তা লেখা আছে পোস্টারে। পাশাপাশি BLRO অর্থাৎ ভূমি সংস্কার দপ্তরের আধিকারিককেও হুঁশিয়ার করা হয়েছে।

 

[আরও পড়ুন: নেশার প্রতিবাদ করায় ভাইয়ের হাতে ‘খুন’ দাদা, পুলিশের জালে অভিযুক্ত]

জেলা প্রশাসনের এই স্তরের আধিকারিককে এভাবে অপরাধী সাব্যস্ত এবং মৃত্যুর জন্য হুমকি দিয়ে ‘মাওবাদী’ নামাঙ্কিত পোস্টার পুরুলিয়ার জঙ্গলমহলে কার্যত নজিরবিহীন। এসব পোস্টারে মাওবাদী নেতা ধনঞ্জয়ের নামও উল্লেখ রয়েছে। এ নিয়ে পুরুলিয়ার পুলিশ সুপার এস সেলভামুরুগনের বক্তব্য, ”তদন্ত শুরু হয়েছে। মনে হচ্ছে, এগুলো কোনওটাই আসল পোস্টার নয়। কেউ বা কারা মাওবাদীদের নাম করে এসব পোস্টার দিয়েছে।” এর আগেও একাধিকবার বরাবাজারে মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য় তৈরি হয়। পরপর এ ধরনের ঘটনায় এলাকাবাসী আতঙ্কিত। যদিও পুলিস প্রশাসনের তরফে তাঁদের নিরাপত্তা সুনিশ্চিত করার আশ্বাস দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: উচ্চাকাঙ্ক্ষার ‘শাস্তি’? সারমেয়র বেল্ট গলায় পেঁচিয়ে স্ত্রীকে খুন, আত্মসমর্পণ স্বামীর]

Advertisement
Next