shono
Advertisement

বগটুই কাণ্ডের বর্ষপূর্তিতে রাজনীতির রং, স্বজনহারাদের দলে টানতে মরিয়া TMC-BJP!

দুই দলের তরফেই মঙ্গলবার আয়োজন করা হয়েছে পৃথক অনুষ্ঠানের।
Posted: 02:20 PM Mar 21, 2023Updated: 02:20 PM Mar 21, 2023

নন্দন দত্ত, বীরভূম: বগটুই কাণ্ডের (Bagtui Incident) বছর পূর্তিতে স্বজনহারাদের নিয়েও রাজনীতি! মৃতের পরিবারের সদস্যদের নিজেদের দলে টানতে মরিয়া তৃণমূল-বিজেপি দুই শিবিরই। দুই দলের তরফেই আয়োজন করা হয়েছে পৃথক অনুষ্ঠানের।

Advertisement

২০২২ সালের ২১ মার্চ। বগটুইবাসীই শুধু নয়, গোটা রাজ্যের মানুষের কাছেই ওই রাতের স্মৃতি টাটকা। আগুনে পুড়ে মৃত্যু হয়েছিল ১০ জনের। তারপর পেরিয়েছে একবছর। আজ অর্থাৎ মঙ্গলবার বগটুইকাণ্ডের বছর পূর্তিতেও রাজনীতির রং। জানা গিয়েছে, স্বজনহারা মিহিলাল শেখের বাড়ির দেওয়ালে শহিদ বেদি তৈরি করা হয়েছে বিজেপির তরফে। ঠিক তার উলটো দিকে শহিদ বেদি তৈরি করেছে তৃণমূল। মঙ্গলবার সকাল ১১ টায় স্বজনহারা শেখলাল শেখের বাড়িতে যান বিধায়ক আশিষ বন্দ্যোপাধ্যায়। সেখানে তাঁকে প্রবেশে বাধা দেওয়া হয় বলেই অভিযোগ। পরবর্তীতে যদিও স্থানীয়দের সঙ্গে ভুল বোঝাবুঝি মিটিয়ে নেন বিধায়ক। স্বজনহারাদের পাশে থাকার আশ্বাস দেন তিনি।

[আরও পড়ুন: চাকা ফেটে ডিভাইডার পেরিয়ে গাড়িকে ধাক্কা বাসের! সাতসকালে ভয়াবহ দুর্ঘটনায় মৃত ৩]

এদিকে এদিন আরেক স্বজনহারা মিহিলাল শেখ যান পাথরচাপড়িতে মাজারে। সেখানে চাদর চড়ান তিনি। সঙ্গে ছিলেন বিজেপির (BJP) জেলা সভাপতি ধ্রুব সাহা। সেখান থেকেই বিজেপি নেতা দাবি করেন, মিহিলাল তাঁদের সঙ্গে রয়েছেন। বিকেলে বিজেপির শহীদ তপর্নে মিহিলাল থাকবে বলেও জানান তিনি। এদিকে মিহিলালের কথায়, “আমি রাজনীতি করতে আসিনি। একবছর আগে আমার মা-স্ত্রী-কন্যা মারা গিয়েছে। তাঁদেক জন্য প্রার্থনা করতে এসেছি।” এর পাশাপাশি শাসকদলের বিরুদ্ধে উষ্মাও প্রকাশ করেন তিনি। বলেন, গত একবছরে তৃণমূল আমাদের কোনওরকম সহযোগিতা করেনি।

[আরও পড়ুন: মহেশতলার বাজি কারখানায় বিস্ফোরণকাণ্ডে ধৃত বাড়ির মালিক, ঘটনাস্থলে দমকল মন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার