shono
Advertisement

‘বিজেপির জন্য বাংলার পর্যটন শিল্পে জোয়ার এসেছে’, অমিত শাহের বঙ্গ সফরকে খোঁচা নুসরতের

বিজেপিকে 'পর্যটক' বলে কটাক্ষ বসিরহাটের তৃণমূল সাংসদের।
Posted: 09:46 PM Dec 21, 2020Updated: 09:46 PM Dec 21, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্যই বঙ্গ সফর শেষে দিল্লি ফিরে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। বিধানসভা নির্বাচনের আগে বিজেপি নেতামন্ত্রীদের বাংলা সফর নিয়েই আপাতত সরগরম বঙ্গ রাজনীতি। তাঁদের সফরের জন্য বাংলার পর্যটন শিল্পের উন্নতি হচ্ছে বলে খোঁচা বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরত জাহানের। বিজেপিকে ‘পর্যটক’ বলে কটাক্ষ করলেন তিনি।

Advertisement

আগামী বছরেই বিধানসভা নির্বাচন (Assembly Election 2021)। বাংলা দখল করতে মরিয়া বিজেপি। তাই তার আগে কখনও জেপি নাড্ডা আবার কখনও অমিত শাহের সফর লেগেই রয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানুয়ারি থেকে প্রায় প্রতি মাসেই সাতদিনের জন্য আসতে পারেন বলে আগেই ইঙ্গিত দিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বিজেপির কেন্দ্রীয় নেতাদের সফরকে মোটেও ভাল চোখে দেখছে না শাসকদল তৃণমূল। টুইটে সে প্রসঙ্গে ক্ষোভ উগরে দিলেন বসিরহাটের তারকা তৃণমূল সাংসদ নুসরত জাহান। বিজেপি নেতামন্ত্রীদের ‘পর্যটক’ বলে কটাক্ষ করেন তিনি। টুইটে লেখেন, “সম্প্রতি বাংলার পর্যটন শিল্পের উন্নতি হচ্ছে। তার জন্য বিজেপিকে নেতামন্ত্রীদের ধন্যবাদ জানাই। দেখেও ভাল লাগছে যে তাঁরা বাংলাকে কত ভালবাসেন। কিন্তু মনে রাখতে হবে তাঁরা বাংলার শুধুমাত্র পর্যটক।” সরাসরি অমিত শাহকে ট্যাগ করে তিনি লেখেন, “আমি আশা করি আপনি এবং আপনার সঙ্গীসাথীরা বাংলায় বেড়াতে আসার মুহূর্তকে ভালভাবে উপভোগ করেছেন।”

[আরও পড়ুন: ২৪ ঘণ্টায় রাজ্যে একলাফে অনেকখানি কমল করোনা টেস্ট, বড়দিনের আগে বাড়ল উদ্বেগ]

একাধিকবার বিজেপি নেতামন্ত্রী ‘বহিরাগত’ বলে তোপ দেগেছে শাসকদল তৃণমূল। তা নিয়ে শাসক এবং বিরোধী বিজেপির তরজা প্রায়শয়ই চরমে ওঠে। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে গেরুয়া শিবিরকে ‘বহিরাগত’ বলে একহাত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যদিও তার কিছুক্ষণ পরেই সাংবাদিক বৈঠকে ‘বহিরাগত’ তত্ত্ব নিয়ে উষ্মাপ্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। গণতান্ত্রিক দেশে বিরোধীদের এমন কটাক্ষ অনভিপ্রেত বলেই দাবি করেছেন তিনি। তবে শাসকদল তৃণমূল যে ‘বহিরাগত’ তত্ত্ব নিয়ে এককাট্টা তা নুসরতের টুইটে যেন আরও একবার স্পষ্ট হল।

[আরও পড়ুন: ‘উপাচার্য পাগলামি না ছাড়লে বিশ্বভারতী নিয়ে সরাসরি রাজনীতি করব’, হুমকি অনুব্রতর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement