shono
Advertisement

নন্দকুমারের পর এগরা, সমবায় সমিতির নির্বাচনে বিপুল জয় তৃণমূলের

মোট ৫০টি আসনের মধ্যে তৃণমূল ৪৩টি, বিজেপি ৬টি এবং সিপিএম ১টি আসনে জয়লাভ করেছে।
Posted: 01:54 PM Feb 25, 2024Updated: 01:57 PM Feb 25, 2024

রঞ্জন মহাপাত্র, কাঁথি: ফের সমবায় সমিতির নির্বাচনে (Co-operative Society Election) বিরোধীদের ধরাশায়ী করে বিপুল জয় ছিনিয়ে নিল তৃণমূল কংগ্রেস (TMC)। এগরা পুরসভার অন্তর্গত দল অলুয়া সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচন ছিল শনিবার। মোট আসন সংখ্যা ৫০টি। মোট ১৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ৮টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়। ফলাফলে ঘোষণা হতেই দেখা যায় মোট ৫০টি আসনের মধ্যে তৃণমূল ৪৩টি, বিজেপি ৬টি এবং সিপিএম (CPM) ১টি আসনে জয়লাভ করে। বিপুল ভোটে জয়লাভ করায় সবুজ আবির উড়িয়ে আনন্দে মেতে ওঠেন তৃণমূল কর্মী, সমর্থকরা।

Advertisement

কাঁথি (Kanthi) সাংগঠনিক জেলা তৃণমূলের চেয়ারম্যান তরুণ কুমার মাইতি বলেন, “মানুষ তৃণমূলের সঙ্গে আছে। উন্নয়নের সঙ্গে আছে। এদিনের ভোটের ফলাফল তারই ইঙ্গিত করেছে। লোকসভা নির্বাচনের (Lok Sabha Vote 2024) আগে মানুষ রাজ‌্য সরকারের উপরেই যে আস্থা রেখেছে তা আবারও প্রমাণিত হয়েছে।” তবে, কাঁথি সাংগঠনিক জেলা বিজেপির (BJP) সাধারণ সম্পাদক চন্দ্রশেখর মণ্ডল বলেন, “সমবায় নির্বাচনের সঙ্গে লোকসভা ভোটের কোনও তুলনা হয় না। ফলে এই ফলাফলে কোনও প্রভাব পড়বে না। শাসকদলের মুখোশ খুলে দিতে চাইছে মানুষ। তাই লোকসভা ভোটের অপেক্ষায় রয়েছেন সকলে। সেখানে এর জবাব দেবেন।”

[আরও পড়ুন: সম্প্রীতি উড়ালপুলের গার্ডরেলে বেপরোয়া বাইকের ধাক্কা, মৃত ২]

এর আগে চলতি মাসের ১৮ তারিখ নন্দকুমারের (Nandakumar) একটি সমবায় সমিতি গিয়েছিল তৃণমূলের দখলে। সেখানে রাম-বাম জোটকে উড়িয়ে শাসকদলই ক্ষমতা ছিনিয়ে নিয়েছিল। নন্দকুমার ব্লকের বরগোদাগোদার গোদা গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বরগোদাগোদার গোদা গোপাল সমবায় সমিতির ৪৩টি আসনের মধ্যে তৃণমূল পায় ৩০টি আসন, বিজেপি ও বাম জোটের দখলে আসে ১৩টি আসন। আর তাতেই বাঁধভাঙা উচ্ছ্বাসে ফেটে পড়েন তৃণমূলের কর্মী-সমর্থকরা। তার এক সপ্তাহের মধ্যে পাশের এগরার আরেকটি সমবায় সমিতি গেল ঘাসফুল শিবিরের দখলে।

[আরও পড়ুন: ‘শেখ শাহজাহানের চামড়া, গুটিয়ে দেব আমরা’, বিজেপির স্লোগানের পালটা দিল তৃণমূল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement