shono
Advertisement

আরও বিপাকে অনুব্রত, আসানসোল থেকে দিল্লিতে সরল গরু পাচার মামলা

ইডির আবেদন মঞ্জুর করল বিশেষ সিবিআই আদালত।
Posted: 01:50 PM Sep 06, 2023Updated: 02:03 PM Sep 06, 2023

শেখর চন্দ্র, আসানসোল: অস্বস্তি আরও বাড়ল অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal)। আসানসোল থেকে দিল্লিতে সরল গরু পাচার মামলা। অবশেষে বুধবার ইডির আবেদন মঞ্জুর করল আসানসোলের বিশেষ সিবিআই আদালত। যদিও গত দু’দিন আদালতে কড়া প্রশ্নের মুখে পড়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে শেষপর্যন্ত তাদের আবেদনই মঞ্জুর করল আদালত।

Advertisement

গরু পাচার মামলায় প্রথমে সিবিআই ও ইডির হাতে গ্রেপ্তার হয়ে এখন দিল্লির তিহার জেলেবন্দি অনুব্রত, তাঁর কন্যা সুকন্যা মণ্ডল, প্রাক্তন দেহরক্ষী সায়গল, এনামুল হক এবং বিএসএফ কমান্ডার সতীশ কুমার। আসানসোল সিবিআই আদালত থেকে গরু পাচার মামলাটি স্থানান্তরিত হল দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে। আসানসোল সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী গত দু’দিনের শুনানিতে ইডির আইনজীবীর কাছে যে তথ্য দেখতে চান আজ সেই তথ্য পেশ করেন ইডির আইনজীবী অভিজিত ভদ্র।

[আরও পড়ুন: জামিনের আরজি নিয়ে এবার কলকাতা হাই কোর্টে পার্থ চট্টোপাধ্যায়, আজই শুনানির সম্ভাবনা]

এদিন আদালতে ২০০৫ সালে ১ জুলাই কেন্দ্রীয় অর্থমন্ত্রকের জারি করা নোটিফিকেশন পেশ করেন ইডির আইনজীবী। সেই নোটিফিকেশনে বলা হয়েছে, আর্থিক দুর্নীতি মামলায় ৪৪/১সি ধারায় মামলা স্থানান্তরের আবেদন করতেই পারে ইডি। যদিও এই আবেদনের তীব্র বিরোধিতা করেন অনুব্রতর আইনজীবী সোমনাথ চট্টরাজ। তিনি আবেদন করেন,”সিবিআইয়ের মামলা যত দিন না সমাপ্ত হচ্ছে, ততদিন যেন এই আবেদন স্থগিত রাখা হোক।” তবে সেই আবেদনে কান দেননি বিচারক। বরং ইডির সওয়ালে সন্তুষ্ট আদালত মামলা স্থানান্তরের নির্দেশ দেয় আদালত। এর আগের দু’দিন শুনানিতে কড়া প্রশ্নের মুখে পড়তে হয়েছিল ইডিকে। 

[আরও পড়ুন: রাষ্ট্রপতির পর PM of Bharat, বিতর্ক আরও উসকে দিল বিজেপি, সরব বিরোধীরা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার