WB Weather Update: বঙ্গে দুর্দান্ত ব্যাটিং শীতের, সোয়েটার-কম্বল তৈরি তো?

10:28 AM Dec 09, 2023 |
Advertisement

নিরুফা খাতুন: ঘূর্ণিঝড় ‘মিগজাউমে’র প্রভাব কাটতে দুর্দান্ত ব্যাটিং শীতের। ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে নামল তাপমাত্রা। সপ্তাহান্তে আরও বাড়বে শীতের আমেজ। হাওয়া অফিসের পূর্বাভাসে স্বাভাবিকভাবেই খুশি শীতবিলাসীরা।

Advertisement

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শনিবার কাকভোরে আংশিক কুয়াশা ছিল। দিনভর মেঘলা আকাশ। ক্রমশ প্রভাব বাড়বে উত্তর-পশ্চিমের বাতাসের। উত্তুরে হাওয়ার প্রভাব ক্রমশ বাড়বে। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২.১ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৬ থেকে ৯৮ শতাংশ।

[আরও পড়ুন: বাড়িতে ঢুকে গুলি, স্ত্রীর সামনেই ঝাঁজরা ব্যবসায়ী স্বামী]

সপ্তাহান্তে আরও শীত বাড়ার সম্ভাবনা। আগামী তিন দিন রাতের তাপমাত্রা ৫ ডিগ্রি পর্যন্ত কমতে পারে। আগামী দুদিন সর্বোচ্চ তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে। এদিকে, উত্তরবঙ্গের পাঁচ জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। আগামী ২৪ ঘন্টায় দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা।

উত্তর পশ্চিম ভারতেও আগামী দুদিনে দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা নামতে পারে। পূর্ব ভারতের রাজ্যগুলিতে তাপমাত্রা নামতে পারে তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস। আগামী দুদিন বিহারে ঘন কুয়াশার দাপট। ওড়িশা, ঝাড়খণ্ডে হালকা থেকে মাঝারি কুয়াশার সর্তকতা। কুয়াশা থাকবে পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, উত্তরপ্রদেশ এবং রাজস্থানে।

[আরও পড়ুন: এবার ভয়েস মেসেজেও চালু ‘ভিউ ওয়ান্স’ ফিচার, জেনে নিন ব্যবহারের পদ্ধতি]

Advertisement
Next