shono
Advertisement

জীবনযুদ্ধে হার, প্রয়াত বিশিষ্ট অভিনেতা নিমু ভৌমিক

কিছুদিন আগে সংক্রমণের সমস্যার জন্য হাসপাতালে ভরতি হয়েছিলেন অভিনেতা। The post জীবনযুদ্ধে হার, প্রয়াত বিশিষ্ট অভিনেতা নিমু ভৌমিক appeared first on Sangbad Pratidin.
Posted: 06:25 PM Aug 27, 2019Updated: 06:36 PM Aug 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশিষ্ট বাঙালি অভিনেতা নিমু ভৌমিকের জীবনাবসান। তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। মঙ্গলবার বিকেলে গড়িয়ার বাড়িতেই তাঁর মৃত্যু হয়। অসুস্থতার কারণে বেশ কিছুদিন ধরে হাসপাতালে ভরতি ছিলেন তিনি। সম্প্রতি সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন।

Advertisement

বয়সজনিত কারণে গত মাসের গোড়ার দিকে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন অভিনেতা। তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। প্রথমদিকে তাঁর অবস্থার ক্রমশ অবনতি হচ্ছিল। তাই তাঁকে অন্য একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। স্নায়ুর সমস্যা ছিল অভিনেতার। এছাড়া প্রস্রাবে সংক্রমণও ধরে পড়ে তাঁর। কিন্তু পরিস্থিতি বদলায়। ক্রমে সুস্থ হতে শুরু করেন নিমু ভৌমিক। তারপর চিকিৎসকদের নির্দেশেই তাঁকে বাড়ি ফিরিয়ে আনা হয়। যদিও বাড়ি ফেরার পর চিকিৎসকদের তত্ত্বাবধানে রাখা হয়েছিল তাঁকে।

[ আরও পড়ুন: ‘কাশ্মীরের ক্লিওপেট্রা’ কোটারানির জীবনী এবার বড়পর্দায় ]

জানা গিয়েছে, মঙ্গলবার সকাল থেকে ফের অসুস্থ বোধ করতে শুরু করেন অভিনেতা। বিকেলে গড়িয়ার বাড়িতেই মৃত্যু হয় তাঁর। মৃত্যুর সময় অভিনেতার কাছে উপস্থিত ছিলেন তাঁর পরিবারের সদস্যরা। নিমু ভৌমিকের প্রয়াণে শোকাহত টলিপাড়া।

১৯৩৫ সালে দিনাজপুর জেলায় জন্মগ্রহণ করেন নিমু ভৌমিক। বাংলা চলচ্চিত্রে বর্ষীয়ান এই অভিনেতার অবদান অনেক। তাঁর অভিনীত ‘গণদেবতা’, ‘দাদার কীর্তি’, ‘বাঘিনী’, ‘মঙ্গলদীপ’, ‘অপরাজিতা’, ‘নদীর পাড়ে আমার বাড়ি’-সহ অনেক ছবি প্রশংসিত হয়েছে। বেশিরভাগ ছবিতে তিনি খলনায়কের ভূমিকায় অভিনয় করেছিলেন। পর্দার পাশাপাশি থিয়েটারেও অভিনয় করতেন তিনি। তাঁর উচ্চদরের অভিনয় দর্শকের প্রশংসা কুড়িয়েছিল প্রচুর। এরপর রাজনীতিতে হাতেখড়ি হয় তাঁর। ভারতীয় জনতা পার্টির হয়ে ২০১৪ সালের লোকসভা নির্বাচনে রায়গঞ্জ কেন্দ্রে লড়েন তিনি। কিন্তু সফলতা আসেনি। সিপিএমের মহম্মদ সেলিমের কাছে হেরে যান। এরপর রাজনীতি থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন বিশিষ্ট এই অভিনেতা।

[ আরও পড়ুন: ‘প্রধানমন্ত্রী হিসেবে আবার মনমোহন সিংকেই চাই’, ফের অপর্ণার তোপে মোদি ]

The post জীবনযুদ্ধে হার, প্রয়াত বিশিষ্ট অভিনেতা নিমু ভৌমিক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার