shono
Advertisement

‘কাজ বেছে নিতে মা সাহায্য করে’, বলছেন ইন্দ্রাণীকন্যা রাজনন্দিনী

শুক্রবারের প্রেক্ষাগৃহে 'ওহ লাভলি', মা ইন্দ্রাণীর দত্তর সঙ্গে দুবাইয়ে নাচের অনুষ্ঠানে রাজনন্দিনী।
Posted: 07:05 PM Aug 25, 2023Updated: 01:52 PM Aug 27, 2023

সন্দীপ্তা ভঞ্জ: একদিকে দুবাইতে যখন মা ইন্দ্রাণী দত্তর নাচের অনুষ্ঠানের জন্য ব্যস্ত রাজনন্দিনী পাল, সেদিনই বাংলার প্রেক্ষাগৃহে রিলিজ করল ইন্দ্রাণী দত্তকন্যার ছবি ‘ওহ লাভলি’। ২৪ আগস্ট রাতে ‘ওহ লাভলি’র প্রিমিয়ার সেরে ২৫ তারিখই সাতসকালে দুবাইয়ের উদ্দেশে রওনা হয়েছেন রাজনন্দিনী পাল। তার আগের রাতেই মা-বাবার জন্য ডিনার টেবিল সেট করতে করতে ফোনে ধরা দিলেন অভিনেত্রী।

Advertisement

শুক্রবার বাংলায় ‘বিগ ফ্রাইডে রিলিজে’র মুখ মদন মিত্র। রাজনৈতিক ময়দানের রঙিন মানুষ এবার পর্দায়। সিনেমা মুক্তির দিনই ‘ওহ লাভলি’ অভিনেতা বিধানসভায় পৌঁছে গিয়েছেন। সতীর্থরাও শুভেচ্ছা জানিয়েছেন। আর সেই ছবিতেই ‘মিষ্টি’ চরিত্রে অভিনয় করেছেন রাজনন্দিনী পাল। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায়ের হাত ধরে ফিল্মি কেরিয়ার শুরু করা অভিনেত্রী বর্তমানে একাধিক প্রজেক্ট নিয়ে বেজায় ব্যস্ত।

‘ওহ লাভলি’র প্রোমোশন, নাচের প্রোগ্রামের জন্য রিহার্সাল সবমিলিয়ে দিন কয়েক ধরেই তার ব্যস্ততা তুঙ্গে। একমুহূর্ত সময় নষ্ট করতে রাজি নন রাজনন্দিনী। বাংলা উচ্চারণের ক্ষেত্রেও শান দিয়েছেন অনেক। তাঁর পরিষ্কার ঝরঝরে বাংলা শুনেই বোঝা গেল।

উচ্ছ্বসিত রাজনন্দিনী বললেন, “আশা করি, ‘ওহ লাভলি’ দেখার পর পরিচালকরা আমাকে অন্যরকম চরিত্রেও ভাববেন।” পরপর বেশ কয়েকটা কাজ পাইপলাইনে। সেপ্টেম্বর মাসে ‘মিস্টার কলকেতা’ রিলিজ হচ্ছে। যে গোয়েন্দা সিরিজে ঋত্বিক চক্রবর্তীর সঙ্গে অভিনয় করেছেন তিনি। সায়ন্তন ঘোষাল পরিচালিত ‘সম্পূর্ণা ২’র শুট শেষ করেছেন সম্প্রতি। অশোক ধানুকার এসকের ব্যানারে ৪টি ছবি মুক্তির অপেক্ষায়। পরিচালক অংশুমান প্রত্যুষের ২টো ছবিতে অভিনয় করেছেন রাজনন্দিনী পাল। যেখানে অঙ্কুশ-ঐন্দ্রিলার সঙ্গে স্ক্রিনশেয়ার করবেন তিনি। ‘তাহাদের কথা’ সিনেমাতেও অভিনয় করেছেন তিনি।

রাজনন্দিনী পালের সংযোজন, “তবে আমার বড় পাওনা হচ্ছে, প্রতিটা সিনেমাতেই আমি বড়মাপের শিল্পীদের সঙ্গে স্ক্রিনশেয়ার করেছি। যিশু সেনগুপ্ত, অপর্ণা সেন, সুদীপ্তা চক্রবর্তী, অনির্বাণ ভট্টাচার্য, রুদ্রনীল ঘোষ, জয়া আহসান, আবির চট্টোপাধ্যায়, ঋত্বিক চক্রবর্তী, সোহিনী সরকার, এই ছবিতে মদন মিত্র…। বুম্বা আঙ্কেল বলেছিলেন আমাকে লঞ্চ করবেন, তাই ওঁর প্রযোজিত ‘উড়নচণ্ডী’ দিয়েই টলিউডে পা রাখি। যদিও সৃজিতদার ‘এক যে ছিল রাজা’র শুটিং তার আগেই শেষ হয়ে গিয়েছিল। নবাগত হয়ে যে সুযোগটা অনেকেই পান না। ইন্দ্রাণী দত্তর মেয়ে হওয়ার সুবাদেই কি সুবিধে পেয়েছেন? প্রশ্ন শুনেই রাজনন্দিনীর মন্তব্য, “মা নিজেও কাউকে কাজের জন্য বলতে পারেন না। আমার জন্য ইন্ডাস্ট্রিতে আর কাকে বলবেন! তবে মা আমার বেস্ট ফ্রেন্ড। সবকথা শেয়ার করি।”

আর কাজের ক্ষেত্রে অভিনেত্রী মায়ের থেকে কতটা সাহায্য পান? রাজনন্দিনী বলছেন, “সিনেমা হোক বা সিরিজ, কোনও চিত্রনাট্য এলেই মায়ের সঙ্গে আলোচনা করে হ্যাঁ বলি। কারণ উনি অভিজ্ঞ। আমার ক্ষেত্রে কোনটা ক্লিক করবে বা কোন ছবি থেকে আমি শিখতে পারব, সেটা ভালো বোঝেন। তাছাড়া আমার নাচের প্রতি অনুরাগের জন্ম মা ইন্দ্রাণী দত্ত-সূত্রেই পাওয়া।”

‘ওহ লাভলি’ অভিজ্ঞতা নিয়ে বললেন, “মদন স্যার দারুণ রঙিন মানুষ। আমাদের সঙ্গে জমিয়ে আড্ডা দিয়েছেন। বয়সে ছোট হলেও আমাকে আর ঋককে সম্মান দিয়ে কথা বলতেন।” প্রেম করছেন কি? ইন্দ্রাণীকন্যা বলছেন, “কাজই এখন প্রেম। আগে সম্পর্কে ছিলাম। কিন্তু কেউ যদি আমার পেশাগত দিকটা না বুঝতে পারে, তাহলে সেই সম্পর্ক চলে যাওয়াই ভাল।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement