shono
Advertisement

কথায়, সুরে ‘কাটমানি’প্রতিবাদ তৃণমূল ঘনিষ্ঠ নচিকেতার

নচিকেতার 'কাটমানি' গানের প্রশংসা করেছেন বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। The post কথায়, সুরে ‘কাটমানি’ প্রতিবাদ তৃণমূল ঘনিষ্ঠ নচিকেতার appeared first on Sangbad Pratidin.
Posted: 05:30 PM Jun 22, 2019Updated: 06:27 PM Jun 22, 2019

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ‘কাটমানি’ নিয়ে তোলপাড় রাজ্য। দলের নেতা-কর্মীদের সম্প্রতি ‘কাটমানি‘ ফেরতের নির্দেশ দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। জেলায় জেলায় ‘কাটমানি’ বিক্ষোভ, চাপানউতোর। চাপের মুখে পড়েছেন রাজ্যের ক্ষমতাসীন দলের নেতানেত্রীরাই। রাজ্যজুড়ে ক্ষোভে ফুঁসছেন সাধারণ মানুষ। আর ঠিক এমতাবস্থায় ‘কাটমানি’ প্রসঙ্গে সরব হলেন গায়ক নচিকেতা। উদাত্ত চিত্তে ছাড়লেন কণ্ঠ – “খেয়েছেন যারা কাটমানি, দাদারা অথবা দিদিমণি, এসেছে সময়… ফেরত দিন, আসছে দিন…।”

Advertisement

[আরও পড়ুন: কোটি টাকা কাটমানি নেওয়ার অভিযোগ, দলনেত্রীর হুঁশিয়ারির পর গ্রেপ্তার তৃণমূল নেতা ]

রাজ্যের বর্তমান উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতি নিয়ে গান বেঁধেছেন নচিকেতা। তাঁর জীবনমুখী গানে বারবার ফুটে উঠেছে বাস্তবের চালচিত্র। তিনিই এবার মুখ খুললেন সাধারণ মানুষের পরিস্থিতি নিয়ে। “মন্ত্রী অথবা আমলা, জনরোষ এবার সামলা.. তুলবে চামড়া, বাতাসে বাজছে রুদ্রবীণ” তাঁর গানে, কথায় এভাবেই তিনি কাটমানি বিরোধী মত প্রকাশ করেছেন। শনিবার সকালে তাঁর এই রাজনৈতিক গান প্রকাশ পায়।

বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে এমন প্রশ্নও উঠেছে, তাহলে কি ‘তৃণমূল তথা মমতা’র প্রতি শ্রদ্ধায় খামতি দেখা দিল গায়কের? এপ্রসঙ্গে নচিকেতার মত, তিনি সর্বদা সততা তথা পরিবর্তনের পক্ষে। কোন পরিবর্তন? খোলসা করলেন গায়ক নিজেই। দলীয় কর্মীদের বিভিন্ন কাজকর্মে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবমূর্তিতে একটা প্রভাব পড়ছিল। এই কাটমানি ফেরত দেওয়ার কথা বলে তিনি ‘নতুন’ পরিবর্তনের ইঙ্গিত দিলেন, এমনটাই বলছেন নচিকেতা।

[আরও পড়ুন: কাটমানি ফেরত চাওয়ায় গ্রামবাসীদের লক্ষ্য করে গুলি! জখম মহিলা-সহ ৫ ]

কাটমানি তিনি যেভাবে কাঁটাছেড়া করেছেন নেতা-মন্ত্রী-আমলা কাউকে রেয়াত করেনি নচিকেতা। প্রশ্ন তিনি কি নতুন মতাদর্শের খোঁজ পেলেন? নচিকেতার উত্তর, তিনি রাজনৈতিক দলের ঊর্ধ্বে। রাজনৈতিক দলের তকমায় বেঁধে রাখা যায় না তাঁর শিল্পকে। তাঁর বক্তব্য, “তৃণমূল নেত্রী সঠিক রাস্তা নিয়েছেন। ওঁর কাঁধে বন্দুক রেখে সবটা চালাচ্ছিল এক দল লোক। তাঁদের আর দরকার নেই। মমতা একাই একশো। কাটমানি নিয়ে ওঁর এই সিদ্ধান্তে অনুপ্রাণিত হয়েই গানটা লিখলাম।” উল্লেখ্য, নচিকেতার এই গানের ভিডিও নিজের সোশ্যাল মিডিয়ার পাতায় শেয়ার করেছেন বিজেপি নেতা তথা সাংসদ বাবুল সুপ্রিয়। নচিকেতার প্রশংসায় রীতিমতো পঞ্চমুখ গায়ক তথা বিজেপি সাংসদ। বাবুল বলেছেন, “মানুষের মনের কথা গানের মাধ্যমে সঠিক মাত্রার স্যাটায়ারের তড়কা লাগিয়ে সকলের সামনে নিয়ে আসার জন্য নচিকেতাদাকে আমার অশেষ ধন্যবাদ।” 

 

The post কথায়, সুরে ‘কাটমানি’ প্রতিবাদ তৃণমূল ঘনিষ্ঠ নচিকেতার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement