shono
Advertisement

‘আমফানের ক্ষতিপূরণের টাকা লুঠ করছে তৃণমূল’, কেন্দ্রীয় দলের কাছে অভিযোগ দিলীপের

এই বিষয়ে অভিযোগ জানানোর জন্য একটি ওয়েবসাইট চালু করারও অনুরোধ করেছে বঙ্গ বিজেপি। The post ‘আমফানের ক্ষতিপূরণের টাকা লুঠ করছে তৃণমূল’, কেন্দ্রীয় দলের কাছে অভিযোগ দিলীপের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:02 PM Jun 06, 2020Updated: 05:06 PM Jun 06, 2020

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: আমফানের জন্য কেন্দ্রীয় সরকার যে টাকা পাঠিয়েছে। তা রাজ্যের শাসকদলের লোকেরা লুঠ করছে বলে মন্তব্য করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শনিবার তাঁর নেতৃত্বে আমফান (Amphan)’র ক্ষয়ক্ষতি দেখতে রাজ্যে আসা কেন্দ্রীয় প্রতিনিধি দলের সঙ্গে দেখা করে এই বিষয়ে অভিযোগও জানিয়েছে বঙ্গ বিজেপি নেতৃত্ব। বিজেপির এই প্রতিনিধি দলে দিলীপ ঘোষ ছাড়াও ছিলেন প্রতাপ বন্দ্যোপাধ্যায়, রাজু বন্দোপাধ্যায় ও জয়প্রকাশ মজুমদার।

Advertisement

 

শনিবার এপ্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ‘কেন্দ্রের পাঠানো এক হাজার কোটি টাকা ৫ লক্ষ পরিবারের কাছে গিয়েছে বলা হচ্ছে। কিন্তু, দু থেকে আড়াই লক্ষের বেশি পরিবার তা পায়নি। আর এটুকুও যারা পেয়েছে তাদের বেশিরভাগ তৃণমূলের লোক। যাদের পাকা বাড়ি তাদের কাঁচা বাড়ি দেখানো হচ্ছে। পাকা বাড়ির মালিক কাঁচা বাড়ির তালিকায় ঢুকে গিয়েছে। আর পার্টিও কাটমানি পেয়ে গিয়েছে।’

[আরও পড়ুন: আলিপুর আদালতে করোনার থাবা, ২ বিচারকের শরীরে ভাইরাস সংক্রমণ ]

শনিবার এই রকম কেন্দ্রীয় দলের সঙ্গে দেখা করতে ২ হাজার লোকের তালিকা নিয়ে এসেছিলেন দিলীপ ঘোষ-সহ বিজেপির প্রতিনিধি দল। কেন্দ্রীয় টিমের কাছে বিজেপি নেতৃত্বের দাবি, বাঁধ তৈরির কাজ কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে করানো হোক। নোডাল অফিসার নিয়োগ করা উচিত। যাতে বাঁধ মেরামতির টাকা ঠিকমতো ব্যবহার হয়। কংক্রিটের বাঁধ যাতে ঠিকমতো হয়, ভেঙে না যায়। সমীক্ষা করে ক্ষতিগ্রস্তদের আকাউন্টে টাকা পাঠানোর দাবিও জানিয়েছেন দিলীপ ঘোষ।

দিলীপবাবুর বক্তব্য, ‘এর আগে বুলবুল ও আয়লার সময় ক্ষতিগ্রস্তরা বঞ্চিত হয়েছেন। প্রাকৃতিক বিপর্যয় হতেই পারে কিন্তু মানুষের কাছে টাকা পৌঁছতে হবে। কিন্তু, কেন্দ্র যে টাকা পাঠাচ্ছে তা যাচ্ছে কোথায়? এটা আমরা বুঝতে পারছি না। একইসঙ্গে কেন্দ্রীয় টিমের কাছে দিলীপ ঘোষরা দাবি করেছেন, যাঁরা ক্ষতিপূরণ পাচ্ছেন না। বঞ্চিত হচ্ছেন। তাঁরা যাতে অভিযোগ জানাতে পারেন সেজন্য ওয়েবসাইট তৈরি করা হোক। অসময়ে মানুষরা টাকা পাচ্ছে না। তাঁদের জন্য কেন্দ্র টাকা পাঠালেও তা লুঠ হচ্ছে।’

[আরও পড়ুন: আমফান বিধ্বস্তদের অ্যাকাউন্টে সরাসরি টাকা দেওয়ার দাবি, প্রতিনিধি দলের দ্বারস্থ হচ্ছেন দিলীপ]

The post ‘আমফানের ক্ষতিপূরণের টাকা লুঠ করছে তৃণমূল’, কেন্দ্রীয় দলের কাছে অভিযোগ দিলীপের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement