shono
Advertisement

‘রাজস্থানে ক্ষমতায় না আসা পর্যন্ত নৈশাহারই করব না’, প্রতিজ্ঞা বিজেপি রাজ্য সভাপতির

ততদিন তিনি পাগড়ি বা মালা পরবেন না বলেও শপথ তাঁর।
Posted: 11:28 AM Feb 04, 2022Updated: 11:28 AM Feb 04, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশ্চর্য এক প্রতিজ্ঞা করলেন রাজস্থানের (Rajasthan) BJP সভাপতি সতীশ পুনিয়া। তাঁর দাবি, ২০২৩ সালের বিধানসভা নির্বাচনে বিজেপি ক্ষমতায় না আসা পর্যন্ত তিনি নৈশাহার করবে না। পরবেন না পাগড়ি কিংবা মালাও।

Advertisement

আগামী সপ্তাহ থেকেই উত্তরপ্রদেশে নির্বাচন শুরু। এছাড়াও ভোট রয়েছে আরও চার রাজ্যে। রাজস্থানের নির্বাচন অবশ্য সামনের বছর। সেদিকেও নজর রয়েছে অনেকের। কংগ্রেসের হাত থেকে ক্ষমতা ছিনিয়ে বিজেপি ক্ষমতায় ফিরতে পারবে কিনা তা নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। এর মধ্যেই এমন ঘোষণা বিজেপি নেতার।

[আরও পড়ুন: বক্তৃতা শুনে মাথাগরম হয়ে গিয়েছিল, বলছে ওয়েইসির গাড়িতে গুলি চালানোর ঘটনায় অভিযুক্তরা]

তবে এই ঘোষণা রাজস্থানে নয়, উত্তরপ্রদেশের জনসভায় করেছেন সতীশ। বৃহস্পতিবার তিনি বলেন, ”২০২৩ সালে কৃষক-বিরোধী, যুব-বিরোধী কংগ্রস সরকারকে সরিয়ে বিজেপি সরকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত আমি পাগড়ি ও মালা পরব না। নৈশাহারও করব না।”

পরের বছর যে রাজস্থানে বিজেপিই ক্ষমতা দখল করবে সেব্যাপারে আত্মবিশ্বাসও দেখান ওই নেতা। তিনি বলছেন, ”আমার পূর্ণ বিশ্বাস, বিজেপিই ২০২৩ সালে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়বে।” ক্ষমতায় এলে যে তাঁর দল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনবান্ধব নীতিগুলি রাজ্যে কার্যকর করবে তাও মনে করিয়েন দেন সতীশ।

[আরও পড়ুন: পাঞ্জাব ভোটের ঠিক আগে মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির ভাইপোকে গ্রেপ্তার করল ED]

উল্লেখ্য, এই ধরনের প্রতিজ্ঞা এর আগে কংগ্রেস নেতা শচীন পাইলটও করেছিলেন। তিনি জানিয়েছিলেন, রাজ্যে কংগ্রেস ক্ষমতায় না আসা পর্যন্ত পাগড়ি পরবেন না তিনি। কথামতো ২০১৮ সালে কংগ্রেস ক্ষমতা দখল করলে তিনি পাগড়ি পরেন। এবার তেমন প্রতিজ্ঞাই করতে দেখা গেল সতীশ পুনিয়াকে।

এদিকে এই মুহূর্তে রাজস্থানে কংগ্রেস সরকার থাকলেও আগামী নির্বাচনে কঠিন লড়াইয়ের মধ্যেই তাদের পড়তে হবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। নির্বাচনের এক বছর বাকি থাকলেও এখন থেকেই যে ভোটের দামামা বেজে গিয়েছে, তা পরিষ্কার হলে গেল দলের রাজ্য সভাপতির এহেন ঘোষণায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement