shono
Advertisement

উলট পুরাণ! বালকের কামড়ে মৃত্যু সাপের, অক্ষত একরত্তি! আশ্চর্য ঘটনায় শোরগোল

গত আগস্টেও একই রকম ঘটনা ঘটেছিল।
Posted: 07:47 PM Nov 02, 2022Updated: 07:47 PM Nov 02, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলা হয় কুকুর মানুষকে কামড়ালে সেটা খবর নয়, বরং উলটোটা ঘটলেই সেটা খবর। ঠিক তেমনই এক ঘটনা ঘটেছে ছত্তিশগড়ে (Chhattisgarh)। সেখানে এক ৮ বছরের শিশুর কামড়ে মৃত্যু হল একটি সাপের। স্বাভাবিক ভাবেই এমন খবরে চাঞ্চল্য ছড়িয়েছে।

Advertisement

ছত্তিশগড়ের রাজধানী রায়পুর থেকে ৩৫০ কিমি দূরে অবস্থিত পন্ডরপধ গ্রামের ঘটনা। পন্ডরপধ যে জেলায় অবস্থিত, সেই যশপুরকে বলা হয় ‘নাগলোক’। বলা হয়, প্রায় ২০০ প্রজাতির সাপের বাস সেখানে। সেখানেই ঘটেছে এই ঘটনা।

[আরও পড়ুন: কর্ণাটকে নিয়োগের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর দ্বারস্থ চাকরিপ্রার্থীরা, সপাটে চড় কষালেন পুলিশকর্মী]

ঠিক কী হয়েছিল? জানা গিয়েছে, ছেলেটি নিজের বাড়ির পিছনে বসে খেলছিল। সেই সময় তাকে একটা গোখরো সাপ কামড়ে দিয়েছিল। কেবল কামড়ানোই নয়, তার একটা হাত পেঁচিয়ে সাপটা উঠছিলও। ছেলেটি ঘাবড়ে গিয়ে সাপটিকে ঝাঁকিয়ে ফেলে দিতে চাইছিল। তখন ছেলেটি তাকে কামড়ে দেয়। তাতেই মৃত্যু হয় সাপটির।

স্থানীয় সংবাদমাধ্যমের কাছে বিষয়টি খুলে বলেছে সে। তার কথায়, ”সাপটা আমার হাত জড়িয়ে ধরেছিল আর কামড়াচ্ছিল। আমার খুব ব্যথা হচ্ছিল। আমি হাত ঝাঁকানোর পরেও সাপটা আমাকে ছাড়ছিল না। তখন আমি ওটার গায়ে কামড়ে দিই। দু’বার। আর পুরো ঘটনাটাই ঘটেছে চকিতে।”

[আরও পড়ুন:শিকারের খিদে জাগাতে কুনো জাতীয় উদ্যানের ‘সফট এনক্লোজারে’ মোদির ছাড়া চিতারা]

তবে ছেলেটির কোনও ক্ষতি হয়নি সাপের কামড়ে। আসলে সাপ কামড়ালে যদি বিষ নির্গত হয় তাহলে তা আক্রান্তের রক্তে মিশে গিয়ে বিপদ ঘটায়। কিন্তু এক্ষেত্রে কামড়টা ছিল নেহাতই ‘শুকনো’। অর্থাৎ কোনও বিষ নির্গত হয়নি। তাই সে প্রাণে বেঁচে গিয়েছে। তাকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে প্রাথমিক চিকিৎসার পরে তাকে ছেড়ে দেওয়া হয়।

এমন ঘটনা যতই অদ্ভুত হোক, তা কিন্তু নেহাত বিরল নয়। গত আগস্টে এক ২ বছরের শিশুর কামড়ে একই ভাবে মৃত্যু হয়েছিল এক বিষধর সাপের। তবে সে ঘটনা ঘটেছিল তুরস্কে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার