shono
Advertisement

অজি প্রধানমন্ত্রীর আশ্বাসেও হল না লাভ, খলিস্তানি তাণ্ডবে বন্ধ ব্রিসবেনের ভারতীয় দূতাবাস

কড়া হাতে ভারত বিদ্বেষ দমন করা হবে, মোদিকে আশ্বাস দিয়েছিলেন অজি প্রধানমন্ত্রী।
Posted: 08:54 PM Mar 15, 2023Updated: 08:54 PM Mar 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিসবেনে (Brisben) ভারতীয় কনসুলেট বন্ধ করে দিল খলিস্তানিরা। বুধবার ব্রিসবেনে ভারতীয় কনসুলেট (India Consulate) বন্ধ করে দেওয়া হল। জানা গিয়েছে, দপ্তরের সামনে স্লোগান দিচ্ছিল খলিস্তানিরা। নিরাপত্তার কারণেই কনসুলেট বন্ধ করে দেওয়া হয়। প্রসঙ্গত, বেশ কিছুদিন আগেই আশঙ্কা প্রকাশ করা হয়, হামলা হতে পারে ব্রিসবেনের ভারতীয় কনসুলেটে।

Advertisement

বেশ কিছুদিন ধরেই অস্ট্রেলিয়ার (Australia) একাধিক জায়গায় ভারত বিদ্বেষের ঘটনা ঘটেছে। একাধিক মন্দিরেও হামলা হয়েছে। তার মধ্যেই বুধবার বন্ধ করে দেওয়া হল ব্রিসবেনের ভারতীয় কনসুলেট। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমের দাবি, হিন্দু বিরোধী স্লোগান দেওয়া হচ্ছিল ব্রিসবেনে কনসুলেটের সামনে। খলিস্তান জিন্দাবাদের ধ্বনিও দেওয়া হয়। তবে অজি প্রশাসনের তরফে জানানো হয়েছে, কনসুলেটের সামনে কারা ভিড় জমিয়েছিল, তাদের পরিচয় জানা সম্ভব হয়নি। 

[আরও পড়ুন: ‘অরুণাচল ভারতের অবিচ্ছেদ্য অংশ’, চিনের দাবি উড়িয়ে ঐতিহাসিক প্রস্তাব পাশ মার্কিন সেনেটে]

তবে অস্ট্রেলিয়ার হিন্দু নেতৃত্বের দাবি, ভারতীয় কনসুলেটের সামনে ভিড় জমিয়েছিল উগ্র শিখরা। নিরাপত্তা বিঘ্নিত হতে পারে, সেই আশঙ্কায় বন্ধ করে দেওয়া হয় কনসুলেট। এহেন ঘটনার পরে আশঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয় ভারতীয়রা। সাম্প্রতিক সময়ে একাধিকবার অস্ট্রেলিয়ার মাটিতে আক্রান্ত হয়েছেন ভারতীয়রা।

এহেন পরিস্থিতিতে ভারত সফরে এসে অজি প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ জানিয়েছিলেন, ভারত বিরোধী যাবতীয় কার্যকলাপ কড়া হাতে দমন করা হবে। তার কিছুদিন আগেই কুইন্সল্যান্ডে ভারতীয় কনসুলেটে মঙ্গলবার রাতেই খলিস্তানি পতাকা লাগানো হয়। পরের দিন সেই পতাকা দেখে আতঙ্কিত হয়ে পড়েন কনসুলেটের কর্মীরা। সঙ্গে সঙ্গেই পুলিশ এসে পতাকা সরিয়ে ফেলে। তল্লাশিও শুরু হয় স্থানীয় এলাকায়। বারবার কেন ভারতীয়রা হেনস্তার শিকার হচ্ছেন, সেই নিয়ে প্রশ্নের মুখে অজি প্রশাসন।

[আরও পড়ুন: ১০ লক্ষ তিব্বতি শিশুকে কেড়ে নিয়েছে চিন! রাষ্ট্রসংঘের রিপোর্টে চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement