shono
Advertisement

ছুটিতে বাড়ি এসে খুন জওয়ান, গুলিবিদ্ধ ৩ আত্মীয়

নিরস্ত্র জওয়ানের উপর হামলা জঙ্গিদের, অপহরণের ছক ছিল। The post ছুটিতে বাড়ি এসে খুন জওয়ান, গুলিবিদ্ধ ৩ আত্মীয় appeared first on Sangbad Pratidin.
Posted: 08:47 AM Sep 28, 2017Updated: 03:17 AM Sep 28, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়িতে কয়েক দিনের জন্য ছুটিতে এসেছিলেন মহম্মদ রামজান। এই সুযোগে নিরস্ত্র অবস্থায় থাকা সেনা জওয়ানের বাড়িতে হামলা চালাল জঙ্গিরা। জওয়ান-সহ পরিবারের সদস্যদের তারা অপহরণের ছক কষেছিল। রামজান তা রুখে দিতেই বুলেট ঝাঁঝরা করে দিল তাঁকে। বাড়ির মধ্যেই মৃত্যু হয় এই জওয়ানের। গুলিবিদ্ধ হয়েছেন এক মহিলা-সহ তাঁর তিন আত্মীয়।

Advertisement

[ফের ‘সার্জিক্যাল স্ট্রাইক’, নাগা জঙ্গিদের ঘাঁটি গুঁড়িয়ে দিল ভারত]

বুধবার সন্ধ্যেয় জম্মু-কাশ্মীরের বান্দিপুরায় এই ঘটনা ঘটে। শহিদ জওয়ান পাকিস্তান এবং বাংলাদেশ সীমান্তে বেশ কিছুদিন কাজ করেছেন। ৩১ বছরের রামজান ৭৩ নম্বর ব্যাটেলিয়নে কর্মরত ছিলেন। সম্প্রতি তিনি ছুটি নিয়ে এসেছিলেন বাড়িতে। তারপরই এই ঘটনা। প্রশাসন সূত্রে জানা খবর রামজানের বাড়িতে ঢুকে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে জঙ্গিরা। পরিবারকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিল হামলাকারীরা। রামজান বাধা দিতে গেলে তাঁকে গুলি করা হয়। শহিদ জওয়ানের পরিবারের তিনজনের শরীরে গুলি লেগেছে। এদের প্রত্যেকের অবস্থা আশঙ্কাজনক। জম্মু-কাশ্মীরে পুলিশ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে। রাজ্য পুলিশের প্রধান এস পি বৈদের বক্তব্য, এটা কাপুরুষোচিত এবং নিন্দনীয় ঘটনা। অপরাধীদের রেয়াত করা হবে না।

 

[রোহিঙ্গাদের ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু করল কেন্দ্র]

গত সপ্তাহে রাষ্ট্রসংঘের সাধারণ সভায় পাক মদতে সেনা জওয়ানদের উপর বর্বরোচিত হামলা নিয়ে সরব হয়েছে ভারত। সেখানে ছবি দেখিয়ে ভারতীয় প্রতিনিধিরা প্রমাণ করেছেন কীভাবে সীমান্তের ওপার থেকে আসা সন্ত্রাসে বিদ্ধ হচ্ছে ভারত। গত মে মাসে রামজানের মতো ছুটি নিয়ে বাড়িতে এসে খুন হয়েছিলেন লেফটন্যান্ট ফৈয়াজ। দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানে বিয়ে বাড়ি থেকে তাঁকে তুলে নিয়ে গিয়েছিল জঙ্গিরা। এরপর ঠান্ডা মাথায় ওই সেনা অফিসারকে গুলি করে খুন করা হয়েছিল। বন্দিপুরায় জওয়ানের হামলার ঘটনার ক্ষোভপ্রকাশ করেছেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। এধরনের ঘটনার মধ্যে দিয়ে সেনার মনোবল ভাঙা যাবে না বলে তিনি জানান। তবে বাড়িতে নিরস্ত্র অবস্থায় থাকা জওয়ানদের উপর হামলার ঘটনায় প্রশাসনের চিন্তা বাড়িয়েছে। সীমান্তে এঁটে উঠতে না পেরে জঙ্গিরা কি ছক পালটাচ্ছে। এই প্রশ্ন ঘুরছে উপত্যকা জুড়ে।

The post ছুটিতে বাড়ি এসে খুন জওয়ান, গুলিবিদ্ধ ৩ আত্মীয় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement