shono
Advertisement

মানুষের জীবন আগে, বেআইনি নির্মাণ ভাঙা আটকাব না! সাফ জানালেন বিচারপতি সিনহা

Published By: Paramita PaulPosted: 12:34 PM Mar 19, 2024Updated: 01:29 PM Mar 19, 2024

গোবিন্দ রায়: বেআইনি বহুতল ভেঙে গার্ডেনরিচে রাতারাতি প্রাণ গিয়েছে ৯ জনের। তবু বেআইনি নির্মাণ ভাঙতে অনীহা! অবৈধ নির্মাণ গুড়িয়ে দেওয়ার নির্দেশকে চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হচ্ছেন অনেকে। তাঁদের উদ্দেশে বিচারপতি অমৃতা সিনহার স্পষ্ট বক্তব্য, "বেআইনি নির্মাণ ভাঙার নির্দেশের বিরুদ্ধে কোনও মামলা শুনব না। যে আদালতই নির্দেশ দিক না কেন, তা বহাল থাকবে। অবৈধ নির্মাণ ভাঙতে দিন। মানুষের জীবন আগে।"

Advertisement

উল্লেখ্য, মঙ্গলবার কয়েকজন তাঁদের বাড়ি ভাঙার নির্দেশকে চ্যালেঞ্জ করে বিচারপতি সিনহার বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন। তিনটি মামলা গ্রহণের আর্জি জানিয়েছিলেন আইনজীবীরা। কিন্তু সেই মামলাগুলি এদিন শুনতে চাননি বিচারপতি সিনহা। জানিয়ে দেন, "কোনও বেআইনি নির্মাণ বরদাস্ত করা হবে না। ওই সব নির্মাণ ভাঙার নির্দেশ কোনও আদালত দিয়ে থাকলে নতুন করে তার শুনানি এখন সম্ভব নয়। পুরনো নির্দেশই বহাল থাকবে।"

[আরও পড়ুন: যতকাণ্ড যোগীরাজ্যে, সরকারি টাকা হাতাতে দিদির কপালেই সিঁদুর দিলেন ভাই!]

প্রসঙ্গত, রবিবার রাত ১২টা নাগাদ তাসের ঘরের মতো হুড়মুড়িয়ে ভেঙে পড়েছিল গার্ডেনরিচের নির্মীয়মাণ বহুতল। তার পর থেকে এলাকাজুড়ে শুধুই কান্না, আর্তনাদ আর পুলিশ ও উদ্ধারকারী দলের তৎপরতা। যুদ্ধকালীন তৎপরতায় আটকে থাকা বাসিন্দাদের উদ্ধারের কাজ চলেছে। দিনভর বহু মানুষকে উদ্ধার করে ভর্তি করা হয়েছে হাসপাতালে। শেষ পাওয়া খবর অনুযায়ী, মৃতের সংখ্যা ৯। তবে মৃত্যু আরও বাড়ার আশঙ্কা রয়েছে। এখনও কংক্রিটের নিচে বেশ কয়েকজন আটকে আছে বলে অনুমান উদ্ধারকারীদের। এই দুর্ঘটনার প্রেক্ষিতেই বেআইনি নির্মাণ নিয়ে কড় অবস্থান নিল কলকাতা হাই কোর্ট। 

[আরও পড়ুন: ৪ মাসের নাতিকে ২৪০ কোটি দিলেন নারায়ণমূর্তি, ‘এজন্যই কি ৭০ ঘণ্টা খাটব?’ তোপ নেটদুনিয়ার

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement